মৌলভীবাজারে চা শ্রমিকের সন্তানদের নিয়ে এসসিএন’র ৮ম বর্ষপূর্তি উদযাপন


নিজস্ব প্রতিবেদক : কুলাউড়ায় চা শ্রমিক সন্তানদের সাথে দিনব্যাপী খেলাধুলার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে স্থানীয় সামাজিক সংগঠন এসসিএন (সোস্যাল কেয়ার অব নেশন) । সংগঠনটির অষ্টম বর্ষপূর্তি উপলক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। 

শুক্রবার (৫ নভেম্বর) উপজেলার গাজীপুর ইস্পাহানী চা বাগানস্থ মেহেদীবাগ মাঠে দিনব্যাপি নানা ইভেন্টের মধ্য দিয়ে উদযাপিত হয় এ অনুষ্ঠান । চা শ্রমিক সন্তানরা উৎসব-উদ্দীপনায় নানা ইভেন্টে অংশগ্রহন করে এবং অভিবাবকরা উৎফুল্য মেজাজে উপভোগ করেন।

চা শ্রমিক সন্তানদের ক্রীড়া
এসময় উপস্থিত ছিলেন গাজীপুর চা বাগানের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মেহেদীবাগ ডিভিশন) আবু সুফিয়ান, জ্যেষ্ঠ সাংবাদিক মোক্তাদির হোসেন, সাংবাদিক একেএম জাবের, আয়োজক সংগঠনের পরিচালনা পর্ষদ সদস্য আজিজুল ইসলাম উজ্জ্বল, সোহেল আহমদ, জামিল আহমদ চৌধুরী, খায়রুল কবির জাফর, সফি আহমদ, সাবেক সভাপতি সালাউদ্দিন আল সালোক, বর্তমান সভাপতি সায়েম আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম বাবু, বর্তমান সাধারণ সম্পাদক তাহমিদ খাঁন শাওন, সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ প্রমুখ।

চা শ্রমিক মাসুক মিয়া, মনোয়ারা বেগম, আশর্পী কুমার, সিরাজুল ইসলাম বলেন, সোস্যল কেয়ার অব নেশনের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী আমাদের চা বাগানের চা শ্রমিক সন্তানদের সাথে পালন করায় আমরা খুবই আনন্দিত এবং সোস্যাল প্রথম কোন সংগঠন যে জন্মদিনে এমন ব্যাতিক্রম আয়োজন করে।

আনন্দে উৎফুল্ল চা শ্রমিক সন্তানরা
আয়োজক সংগঠনের সভাপতি সায়েম আহমদ বলেন "বিভিন্ন ধরনের খেলাধুলা, কেক কাটা, ও পুরস্কার বিতরণের মাধ্যমে দিনটি উদযাপন করেছি। খেলাধুলার মধ্যে ছিল ছেলেদের ১০০ মিটার দৌড়, মেয়েদের সুই-সুতো, ছেলেদের মোরগ লড়াই ও মেয়েদের সিটিং চেয়ার। প্রত্যেক খেলার বিজয়ী শীর্ষ ৩ জনকে বিভিন্ন রকম পুরস্কার দেয়া হয়েছে। চা বাগানের শতাধিক শিশু নিয়ে কেক কাটা ও পুরস্কার বিতরনীর মাধ্যমে দিনটি উদযাপন করা হয়েছে।"

উল্লেখ্য ২০১৩ সালের ০৫ই নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে কুলাউড়ার বৃহৎ সামজিক সংগঠন সোস্যাল কেয়ার অব নেশন। প্রতিষ্ঠাকালীন সময় থেকে ধারাবাহিক ভাবে সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করায় সর্বমহলে প্রশংসিত হয়েছে সংগঠনটি।