মৌলভীবাজারে ১৩৩ টাকায় পুলিশের চাকরি পেলেন ৪০ জন


ডেস্ক রিপোর্ট : মৌলভীবাজার পুলিশ লাইনস্ মাঠে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের বাছাইয়ের শেষে লিখিত ও মৌখিক পরীক্ষা নিয়ে ৪০ জনকে বাংলাদেশ পুলিশে নিয়োগ দেওয়া হয়েছে। এই চাকরি পেতে তাদের খরচ হয়েছে মাত্র ১৩৩ টাকা।
 
বুধবার (২৪ নভেম্বর) তাদের লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ৪০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

মৌলভীবাজার জেলা পুলিশ সূত্রে জানা যায়, ১৪ নভেম্বর জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে মৌলভীবাজার পুলিশ লাইনসে শারীরিক বাছাই প্রক্রিয়া শুরু হয়ে চাকরিপ্রার্থীদের।

এতে ১৫৬৮ জন অংশগ্রহণ করেন। যার মধ্যে ১৩২৮ জন পুরুষ ও ২৪০ জন নারী।

৩ দিনব্যাপী শারীরিক বাছাই প্রক্রিয়া শেষে তাদের মধ্য থেকে ৯৮ জনকে বাছাই করা হয়।
                 
বাছাই প্রক্রিয়ার আগেই পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেছিলেন, কোনো ধরনের দালাল, আবেদন-তদবির করলে তাদের কেউ নিয়োগ পাবেন না।

নিয়োগপ্রাপ্ত ৪০ জন ছাড়াও আরও কয়েকজনকে ওয়েটিং লিস্টে রাখা হয়েছে। কোনো কারণে যদি নিয়োগপ্রাপ্তদের কেউ যোগদান না করেন, তাহলে তারা নিয়োগ পাবেন।

মৌলভীবাজার জেলা পুলিশ সূত্র আরও জানায়, এই পুলিশে নিয়োগ পেতে চাকরিপ্রার্থীদের খরচ হয়েছে ১৩৩ টাকা করে। আবেদন ফরম তিন টাকা, ব্যাংক ড্রাফট ১০০ টাকা ও অনলাইন চার্জ ৩০ টাকা মোট ১৩৩ টাকা।

মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, মৌলভীবাজারে ৩৪ জন পুরুষ ও ৬ জন নারীসহ মোট ৪০ জনকে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে। শারীরিক যোগ্যতা ও মেধার ভিত্তিতে অত্যন্ত স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ কার্যক্রম বাস্তবায়িত হয়েছে।