লিওনেল মেসির দেহে করোনা শনাক্ত


ডেস্ক রিপোর্ট : ইউরোপে করোনার যে সুনামি লেগেছে তার থেকে কোনোভাবে বাদ যাচ্ছে না নামি-দামি ফুটবল ক্লাবগুলো এবং একইসঙ্গে ফুটবল খেলোয়াড়রাও। এরই মধ্যে পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে মেসিসহ আরও তিন ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। অনেক সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়ে দিয়েছে, ওমিক্রনে আক্রান্ত হয়েছেন সাত বারের ব্যালন ডি'অর উইনার। তবে এ বিষয়ে ক্লাবের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

রোববার (২ জানুয়ারি) হঠাৎ করে খবর আসে করোনায় আক্রান্ত হয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফরাসি লিগ কাপ 'কুপ ডে ফ্রান্সের' আগে সকল খেলোয়াড়ের যখন করোনা টেস্ট করা হয় তখন করোনা পজিটিভ আসে পিএসজির চার খেলোয়াড়ের। সেখানে নাম আসে মেসির। করোনায় আক্রান্ত হওয়ার কারণে লিগ কাপে ভানিসের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না মেসি।

মেসি ছাড়া অন্য যে তিন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন তারা হলেন- হুয়ান বেরনাত, সার্জিও রিকো, নাথান বিতুমাজাল। এদিকে পিএসজি এক বিবৃতিতে বলেছে, হুয়ান বেরনাত, সার্জিও রিকো, নাথান বিতুমাজাল এবং লিওনেল মেসিকে দল থেকে আলাদা করে কোয়ারেন্টাইনে রেখেছি। তারা আমাদের স্বাস্থ্য প্রোটোকলে রয়েছে।

এদিকে ইনজুরির কারণে আরও দুই সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও।

শনিবার (১ জানুয়ারি) রাতেই প্রথম একটি বিবৃতিতে পিএসজি জানিয়েছিল, তাদের একজন স্টাফের করোনার পজিটিভ রিপোর্ট এসেছে। কিন্তু ওই সময় কারো নাম প্রকাশ করেনি ক্লাবটি। পরে রোববার (২ জানুয়ারি) আরও একটি বিবৃবিতে দলের মেডিক্যাল আপডেট জানানো হয়। সেখানেই মেসিসহ চার ফুটবলারের করোনা আক্রান্তের খবর দেওয়া হয়।

ওমিক্রনের দাপটে পুরো ইউরোপ জুড়েই ফুটবল ম্যাচ বাতিল হচ্ছে। এর মধ্যে ইংলিশ ক্লাবগুলোর অবস্থা একেবারে নাজুক। আর এবার ফ্রান্সের ক্লাবগুলোকে তাড়িয়ে বেড়াচ্ছে করোনার নতুন ধরন ওমিক্রন।