খেলাধুলা যুব সমাজকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করে: সরওয়ার হোসেন


নিজস্ব প্রতিবেদক: কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন বলেছেন, খেলাধুলা যুব সমাজকে সন্ত্রাস ও মাদকাশক্ত থেকে দূরে রাখে। খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। খেলাধুলা জীবনকে সুন্দর ও পরিশীলিত করে। খেলোয়াড়দের মধ্যে সৃষ্টি হয় শৃংখলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ ও কর্তব্যপরায়ণতা।  

যুব সমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখার প্রয়োজনীয়তা অনুভব করে সরওয়ার হোসেন বলেন, খেলাধুলা যুব সমাজকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করে, মাদক, সন্ত্রাস থেকে দূরে রাখে। যুব সমাজকে যদি আমরা ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত করতে পারি, তাহলে সহজেই এ দেশ থেকে সন্ত্রাস দমন করা যাবে।  

তিনি গোলাপগঞ্জের ঢাকাদক্ষিন ক্রীড়া চক্র কর্তৃক আয়োজিত মুজিব-কামরুল প্রাইজ মানি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ঢাকাদক্ষিণ ক্রীড়া চক্রের আবুল লেইচের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, সাবেক ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মজির উদ্দিন চাকলাদার, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রেজাউল আমিন, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন,  ফুটবল খেলার পুরস্কার দাতা কামরুল হাসান মান্না, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য এম এ ওয়াদুদ এমরুল প্রমুখ। 

ফাইনাল খেলায় ঢাকাদক্ষিণ ক্রীড়া চক্র ২-১ গোলে বিয়ানীবাজার ফুটবল একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।