Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-04-29T14:47:37Z
সিলেট

ফেসবুকের কল্যাণে সিলেটে প্রতিবন্ধী ছেলেকে ফিরে পেলেন মা

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে দীর্ঘ ১ বছর পর সিলেটে এক মা তার প্রিয় সন্তানকে ফিরে পেয়েছেন। সিলেটের ওসমানীনগরে বৃহস্পতিবার(২৯ এপ্রিল) এই ঐতিহাসিক ঘটনাটি ঘটেছে।

জানা যায়, সিলেটের ওসমানীনগর থেকে ১ বছর আগে এক মানসিক প্রতিবন্ধী যুবক নিখোঁজ হয়। নিখোঁজের দীর্ঘ ১ বছর পেরিয়ে গেলেও তার কোন সন্ধান পাচ্ছিলো না তার পরিবার। কিছুদিন পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তার পরিবারের সদস্যরা জানতে পারেন লায়েক আহমদ(২৬) সাতক্ষিরা জেলায় আছে। তখনই তারা ওসমানীনগর থানা পুলিশের সহযোগিতা চেয়ে সাধারণ ডায়রী করেন। সেই ডায়রীর ভিত্তিতে সাতক্ষিরা থেকে লায়েককে উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার ওসমানীনগর থানা পুলিশ মানসিক প্রতিবন্ধী লায়েক আহমদকে তার মায়ের কাছে তোলে দেয়।

পুলিশ জানায়, গত শনিবার (২৫ এপ্রিল) ওসমানীনগর থানায় মানসিক প্রতিবন্ধী লায়েক আহমদের পরিবারেরর পক্ষ থেকে একটি সাধারণ ডায়রী করা হয়। ডায়রীতে উল্যেখ করা হয়- ওসমানীনগর থানার বুরুঙ্গা বাজার ইউনিয়নের পূর্ব তিলাপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র মানসিক প্রতিবন্ধী লায়েক আহমদ এক বছর পূর্বে নিখোঁজ হন। এরপর থেকে তার পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় খোঁজাখোঁজি করেও তার কোন সন্ধান পান নি। বিগত কিছুদিন পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে জানতে পারেন লায়েক আহমদ সাতক্ষিরা জেলায় আছে। এই তথ্যের ভিত্তিতে ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিকের দিক নির্দেশনায় ওসমানীনগর থানার এসআই মো: মলাই মিয়ার নের্তৃত্বে একটি টিম সাতক্ষিরা জেলার সদর থানা অন্তর্গত লাভসা গ্রামের মৃত শেখ মতিউর রহমানের পুত্র শেখ আনোয়ারুল ইসলাম আনুর নিকট থেকে লায়েক আহমদকে উদ্ধারে করে নিয়ে আসেন।

শেখ আনোয়ারুল ইসলাম আনু জানান, ২০২০ খিষ্টাব্দের ডিসেম্বর থেকে লায়েক আহমদ তাদের বাড়ীতে ছিল। তবে সে মানসিক প্রতিবন্ধী হওয়ায় তাহার পরিচয় সঠিক ভাবে তারা শনাক্ত করতে পারেনি।

এদিকে, বৃহস্পতিবার ওসমানীনগর থানা পুলিশ মানসিক প্রতিবন্ধী লায়েক আহমদকে তার পরিবারের নিকট তোলে দিয়েছেন। দীর্ঘ ১ বছর পর লায়েক আহমদকে পেয়ে তার মা সহ পরিবারের সদস্যরা আবেগ আপ্লুত হয়ে পড়েন। এ সময় লায়েক আহমদের বাড়ীতে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

লায়েক আহমদের মা হারিয়ে যাওয়া সন্তানকে কাছে পেয়ে ওসমানীনগর থানা পুলিশ তথা বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্যের জন্য দোয়া করেন।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিক জানান, মানসিক প্রতিবন্ধী লায়েক আহমদের পরিবারের সাধারণ ডায়রীর প্রেক্ষিতে তাকে সাতক্ষিরা থেকে উদ্ধার করে করেছে পুলিশ। বৃহস্পতিবার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ