Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-07-13T13:48:22Z
সিলেট

সিলেটের ১২টি উপজেলায় দেওয়া হচ্ছে সিনোফার্মের ভ্যাকসিন

বিজ্ঞাপন
ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট : সিলেটে আবারো শুরু হয়েছে গণহারে টিকাদান কর্মসূচি। সিলেট মহানগরীতে দেওয়া হচ্ছে মডার্নার ভ্যাকসিন আর জেলার ১২টি উপজেলায় দেওয়া হচ্ছে সিনোফার্মের ভ্যাকসিন। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল থেকে শুরু হয়েছে এই টিকাদান কর্মসূচি। 

সিলেট সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায, উপজেলা পর্যায়ে চীনের তৈরি সিনোফার্মের ভ্যাকসিনগুলো দেয়া হচ্ছে। আর মহানগরীতে যুক্তরাষ্ট্রের মডার্নার ভ্যাকসিন দেওয়া হচ্ছে। 
সূত্র আরও জানায়, উপজেলা পর্যায়ে যুক্তরাষ্ট্রের মডার্নার ভ্যাকসিন রাখার ব্যবস্থা না থাকায় চীনের তৈরি সিনোফার্মের ভ্যাকসিনগুলো দেওয়া হচ্ছে। আর জেলা সদর বা মহানগরে মডার্নার ভ্যাকসিন এটা রাখার উপযুক্ত ব্যবস্থা রয়েছে। তাই এই ভ্যাকসিন জেলা সদর বা মহানগর এলাকায় দেওয়ার জন্য সরকারের নির্দেশনা রয়েছে। 

জানা যায়, রবিবার সিলেটে ৪র্থ দফায় পৌঁছে করোনার ভ্যাকসিন। এতে ৬৪ হাজার ২শ’ ডোজ ভ্যাকসিন রয়েছে। যার মধ্যে যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার ভ্যাকসিন ১৯ হাজার ২শ’ ও চীনের তৈরি সিনোফার্মের ৪৫ হাজার ডোজ রয়েছে।

এদিকে, মঙ্গলবার সকাল থেকে সিলেট সিটি কর্পোরেশনের পরিচালনায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল দু’টি কেন্দ্রে মডার্নার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত চলবে টিকাদান কার্যক্রম।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ