Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ১৯ জুলাই, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-07-19T08:34:07Z
সারাদেশ

মামুনুল হক পরিবার থেকে মুক্ত হলো মোহাম্মদপুর মাদ্রাসা

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক: অবশেষে সমালোচিত হেফাজত নেতা মামুনুল হক ও তার বড় ভাই মাহফুজুল হকের দখল থেকে মুক্ত হলো রাজধানীর মোহাম্মদপুরের জামি’আ রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা।

মাদ্রাসাটি ছেড়ে দিয়েছেন মুহতামিম মাহফুজুল হক। সোমবার (১৯ জুলাই) সকাল ৯টার দিকে অনুসারী শিক্ষক-ছাত্রদের নিয়ে মাদ্রাসাটি ছেড়ে যান তিনি। পরে মাদ্রাসার প্রধান ফটকে তালা দেয়া হয়।

মাদ্রাসার চাবি সরকার স্বীকৃত ইসলামি শিক্ষা বোর্ড আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসানের কাছে বুঝিয়ে দেয়া হবে বলে জানান মাহফুজুল।

তিনি বলেন, ‘মাহমুদুল হাসান সাহেব অন্যান্য শীর্ষ অলেমদের সঙ্গে আলোচনার মাধ্যমে দ্রুত একটি কল্যাণকর এবং সুন্দর একটা সমাধান আমাদেরকে দেবেন বলে আমরা প্রত্যাশা করি।’

মাহফুজুল হকের সঙ্গে মাদ্রাসা ছেড়ে যাওয়া শিক্ষক আনিসুর রহমান বলেন, সকালে আমার মাদ্রাসার প্রধান গেট তালা লাগিয়ে চাবি মৌলভী ওলামায়ে কেরামের কাছে পৌঁছে দেয়ার জন্য প্রতিনিধি গেছে।

এর আগে সকাল পৌনে ৯টার দিকে মাদ্রাসা থেকে ফেসবুক লাইভে আসেন মাহফুজুল হক। মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, বিভিন্নভাবে কথা আসছে, আমাদের এ প্রতিষ্ঠান ছাড়তে হবে। এ ভবন আমাদের ছাড়তে হবে। আমরা লক্ষ্য করছিলাম। আমাদের কাছে নিয়মতান্ত্রিকভাবে কোনো নোটিশ আসেনি। আমাদের দেশের শীর্ষ আলেমরা এ বিষয়টি নিয়ে কোনো পরামর্শও করছেন না।

মাহফুজুলের ভাই মামুনুল হক নিজেও এই মাদ্রাসার শিক্ষক। নেতৃত্বে পরিবর্তন আসলেও তাকে মাদ্রাসা থেকে বাদ দেয়া হচ্ছে কি না, সেটি নিশ্চিত করেননি তিনি।

মাহফুজুল হক বলেন, মাওলানা মামুনুল হক এখানকার শিক্ষক। তিনি তো এখন জেলে। উনি বাইরে থাকলে বলতে পাতালাম। এটা উনার বিষয়, তিনি থাকবেন কী থাকবেন না।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ