Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-09-08T12:26:09Z
বিয়ানীবাজার

বিয়ানীবাজারের সুনাই নদীতে ধরা পড়লো আজব এক মাছ

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : বিয়ানীবাজার উপজেলার সুনাই নদীতে শৌখিন মাছ শিকারী আব্দুল হালিমের জালে ধরা পড়লো ‘সাকার মাউথ ক্যাটফিস’ নামের একটি বিরল প্রজাতির মাছ। সোমবার বিকেলে উপজেলার মুড়িয়া ইউনিয়নের পাথারীপাড়ায় এ মাছটি ধরা পড়ে।

স্থানীয় বাজারে মাছটি বিক্রির জন্য আনা হলে দৃষ্টিনন্দন বিরল প্রজাতির এ মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমান। তবে বাজারে অচেনা এ মাছ বিক্রির জন্য কোনো ক্রেতা পাওয়া যায়নি।

জানা গেছে, বিরল প্রজাতির এ মাছটির প্রকৃত নাম ‘সাকার মাউথ ক্যাটফিস’। এর শরীরে বাদামি ও কাল রঙের বিন্দু বিন্দু ছাপ রয়েছে। এই মাছগুলো মুখ দিয়ে চুষে খাবার খায়। এরা সাধারণত মিঠা পানির তলদেশে বাস করে এবং শেওলা জাতীয় উদ্ভিদ খায়। মাছটি সাধারণত একুরিয়ামে শোভাবর্ধক হিসেবে ব্যবহার করা হয়।

এর আগে গত বছরের ২৯ মে কুশিয়ারা নদীতে বিরল এই মাছটি রহিম উদ্দিম নামের এক জেলের জালে আটক হয়। পরে মাছের দাম নির্ধারণ জটিলতা ও ক্রেতা না পাওয়ায় কুশিয়ারা নদীতে মাছটিকে অবমুক্ত করে দেওয়া হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হাসান বলেন, বিরল প্রজাতির এই মাছটি বিদেশী মাছ। ভারত কিংবা দেশের অভ্যন্তরের কোনো পুকুর থেকে মাছগুলো ভেসে আসতে পারে বলে। বিষাক্ত এই মাছটি নদীতে অবমুক্ত করে দেওয়াই ভাল।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ