Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-10-06T19:52:27Z
গোলাপগঞ্জ

করোনাকালে মানবতার সেবায় ‘গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব’

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্ট: করোনাকালে যখন মানুষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে, ঠিক তখনই গোলাপগঞ্জে অসহায় মানুষদের পাশে ছিল একঝাক উদীয়মান তরুণদের সংগঠন ‘গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব’। করোনার প্রাদুর্ভাবের প্রথম থেকে সবচেয়ে বেশি সংকট ছিল অক্সিজেনের। করোনা মহামারীর প্রথম দিকে অক্সিজেন সিলিন্ডার যেন ছিল সোনার হরিণ। টাকা থাকলেও পাওয়া যাচ্ছিলনা অক্সিজেন। হাসপাতাল, হাটবাজারেও ছিল অক্সিজেনের তীব্র সংকট।

চ্যারিটি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন কবির রুবেল জানান, ২০১৪ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। এর পর থেকেই সংগঠনটি বিভিন্ন সামাজিক কাজ করে আসছে। করোনার পূর্বে সংগঠনটির সদস্যরা সামাজিক কাজের পাশাপাশি উপজেলার বিভিন্ন রোগীকে রক্ত দিয়ে আসছিল। করোনার সময় আমরা অনুভব করি অক্সিজেনের প্রয়োজনীয়তা। মহামারীর প্রথম দিকে অক্সিজেন সংকট পুরো দেশ জুড়ে দেখা দেয়। গোলাপগঞ্জ উপজেলাও তার ব্যতিক্রম ছিলনা। তাই আমরা চিন্তা করি অক্সিজেন সেবা চালু করার। কিন্তু তখন অক্সিজেন সিলিন্ডার ছিল সোনার হরিণ। দাম অনেক বেশি ছিল।

সংগঠনের সদস্যদের সাথে আলোচনা করে সদস্যদের থেকে প্রথমে টাকা সংগ্রহ শুরু হয়। সদস্যদের ৩০/৪০/৫০ টাকা দিয়ে প্রথমে একটা সিলিন্ডার কেনা হয়। এরপর সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শাহ এম এ সালমান সহ সকলের প্রচেষ্টায় প্রবাসী ও দেশের সকলের অনুদানে এখন পর্যন্ত মোট ১৭টি অক্সিজেন সিলিন্ডার কেনা হয়েছে।

চ্যারিটি ক্লাবের সভাপতি মানান আহমদ জানান, করোনা কালে অক্সিজেনের জন্য মানুষের অসহায়ত্ব ফুটে উঠেছিল। সংগঠনের ৯১ জন সদস্যরা করোনার ভয়কে দূরে ঠেলে দিয়ে অক্সিজেন সেবা নিয়ে গোলাপগঞ্জ উপজেলার মানুষের পাশে ছিল। এখনো আমরা পাশে আছি।মানুষের আস্থা, বিশ্বাস ও ভরসাস্থল যেন এখন চ্যারিটি ক্লাব।

জানা যায়, গোলাপগঞ্জ উপজেলায় শুধু চ্যারিটি ক্লাব নয় গোলাপগঞ্জ সামাজিক ঐক্য পরিষদ, রংধনু ফাউন্ডেশন, গোলাপগঞ্জ স্টুডেন্ট ফোরাম সহ আরো কয়েকটি সামাজিক সংগঠন করোনাকালীন সময়ে গোলাপগঞ্জ উপজেলার মানুষকে অক্সিজেন সেবা দিয়ে আসছে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ