Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-11-04T11:13:32Z
সিলেট

দেশসেরা মর্যাদা পেল সিলেট সিটি করপোরেশন

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের সংক্রমণকালেও কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দেশসেরা মর্যাদা ধরে রাখল সিলেট সিটি করপোরেশন (সিসিক)। এ নিয়ে টানা তিনবার বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমাণক মূল্যায়নে সকল সিটি করপোরেশনের মধ্যে প্রথম হলো সিসিক।

স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এ কে এম মিজানুর রহমন স্বাক্ষরিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির অর্জিত নম্বরপত্রে এ তথ্য জানানো হয়।

দেশ সেরা সিটি করপোরেশনের ধারাবাহিক এ অর্জনের খবরে নগর ভবনের সংশ্লিষ্টরা উচ্ছ্বসিত। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী তাৎক্ষনিক এক প্রতিক্রিয়ায় বলেন, করোনাভাইরাসের এ সময়েও সিলেট মহানগরের নাগরিকদের সার্বিক সহযোগিতায় সিসিক লক্ষ্যমাত্রা অনুযায়ী উন্নয়ন ও সেবা প্রদান করতে পেরেছে।

জীবনের ঝুঁকি জেনেও সিলেট সিটি করপোরেশনের সব কর্মকর্তা-কর্মচারীরা নাগরিক সেবা প্রদান ও উন্নয়ন কাজ বাস্তবায়নে সচেষ্ট ছিলেন।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিসিকের ধারাবাহিক এ অর্জন সিলেট নগরবাসীর। এ অর্জন মহানগরের নাগরিকদের। আমরা জনপ্রতিনিধি, কর্মকর্তা-কর্মচারীরা কেবল আমাদের দায়িত্ব পালন করেছি।

মেয়র বলেন, দেশের সকল সিটি করপোরেশনের মধ্যে কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমাণক মূল্যায়নে সিলেট সিটি করপোরেশনের সেরা হওয়ার ধারাবাহিকতা ধরে রাখায় নাগরিক সেবা প্রদান ও উন্নয়ন কাজ বাস্তবায়নে আমাদের আরও দায়িত্বশীল ও দায়বদ্ধ করে তুলেছে। আগামীতে সেবার মান বৃদ্ধি ও সুষম উন্নয়ন বাস্তবায়নে ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর, সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের আরও বেশি দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সঙ্গে ‘সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির’ আওতাধীন দেশের সব সিটি করপোরেশনসহ ২০ দপ্তর, সংস্থার ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৭ জুলাই ২০২০ সালে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়। এ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমাণক ১০০ নম্বরের মধ্যে মূল্যায়ন করা হয়।

সরকারের নির্ধারিত মূল্যায়ন পদ্ধতির ১০০ নম্বরের মধ্যে ৯৭ দশমিক ১০ পেয়ে দেশের সব সিটি করপোরেশনের মধ্যে প্রথম ও ২০ দপ্তর সংস্থার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে সিলেট সিটি করপোরেশনের।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ