Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-01-11T15:21:14Z
গোলাপগঞ্জ

বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্রের দিকে অগ্রসর হচ্ছে : এমপি নাহিদ

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্ট : গোলাপগঞ্জ উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের দামড়ির হাওরে সমলয় পদ্ধতিতে ধান চাষ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন সাবেক শিক্ষামন্ত্রী সিলেট ৬ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদ। কম খরছে, কম সময়ে ও একই সময়ে রোপন ও ধান কাটার বিশেষ পদ্ধতি সমলয় কার্যক্রম শুরুর প্রক্কালে দামড়ীর হাওর পাড়ে ব্যাপক সংখ্যক কৃষক ও বিভিন্ন পেশার মানুষ সমবেত হন।

ট্রেতে বীজ বপন ও হালি চারা উৎপাদনের বিষয়টি বাংলাদেশের কৃষি ক্ষেত্রে নতুন একটি সংযুক্তি বলে জানা যায়। এ উপলক্ষে দামড়ীর হাওর পাড়ে গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম কবিরের সভাপতিত্বে কৃষি সম্প্রসারণ অফিসার গৌতম পাল, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মনসুর আলমের যৌথ পরিচালনায় ও স্থানীয় দক্ষিণ লক্ষীপাশা জামে মসজিদের ইমাম মাওলানা নোমান আহমদের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হলে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নুরুল ইসলাম নাহিদ এমপি।

তিনি তার বক্তব্যে বলেন বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্রের দিকে অগ্রসর হচ্ছে। আমাদের খাদ্যের উৎপাদন বৃদ্ধির পাশপাশি নাগরিকদের জীবন মানও উন্নত হচ্ছে। বাংলাদেশের দ্রুত উন্নয়ন কার্যক্রমের বিষয়ে বিশ্বের অনেক দেশ অতি আগ্রহী হয়ে তা পর্যবেক্ষন করছে। বিশেষ করে কৃষি ক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় সফলতা অর্জন করায় আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূন্নতা অর্জন করতে সক্ষম হয়েছি। কৃষকদেরকে যথা সময়ে বিনা মূল্যে উন্নতমানের বীজ, সার, কীটনাশক দান ও সহজ শর্তে র্ভুক্তকি দিয়ে আধুনিক কৃষি যন্ত্রপাতি দেয়ায় আজ কৃষি ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন হয়েছে।

এখন আর গরু দিয়ে হাল চাষ করতে হয় না, কৃষি যন্ত্রপাতি দ্বারা সহজেই চাষাবাদ হচ্ছে। বর্তমান সরকার কৃষকবান্ধব সরকার বলে তিনি উল্লেখ করে বলেন আগামীতে কৃষকদের কল্যাণে আরোও বেশি কাজ করা হবে। এদেশের কৃষকরাই হবে একদিন ধনী শ্রেণীর অন্তর্ভূক্ত।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ মিছবা উদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, বিএডিসির সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিত্ব কালাম আহমদ কালা, কৃষক প্রতিনিধি শাহজাহান আহমদ টিপু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান।

এ সময় উপবিষ্ট ছিলেন জেলা আওয়ামীলীগ নেতা শহীদুর রহমান চৌধুরী জাবেদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর ফখর, লক্ষীপাশা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মাহতাব উদ্দিন জেবুল, আমুড়া ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাছিন আহমদ মিন্টু, উপজেলা আওয়ামীলীগ নেতা আলীম উদ্দিন বাবলু, নাজিম উদ্দিন লষ্কর, লক্ষীপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম মছলু, আওয়ামীলীগ নেতা আব্দুল মন্নান মেম্বার, হেলাল আহমদ মেম্বার, আব্দুল আহাদ মেম্বার, বিশিষ্ট ব্যবসায়ী সাইকুজ্জামান চৌধুরী শিমু, ইসতিয়াক আহমদ সুমন, রায়হানুর রশীদ দুলাল, আজমল হোসেন মেম্বার, আব্দুর রহিম নান্টু সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের পূর্বে ৫০ লক্ষ টাকা ব্যয়ে দামড়ীর হাওর পারে সেচ প্রকল্প ও গভীর নলকুপের উদ্বোধন করেন।

এছাড়া গোলাপগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিজ্ঞান মেলার উদ্বোধন, গ্রাম দফাদারদের মধ্যে ৮৪টি বাই সাইকেল বিতরণ, আব্দুস শহীদ দাখিল মাদ্রাসায় বহুতল ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে নুরুল ইসলাম নাহিদ এমপি উপস্থিত ছিলেন।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ