Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-03-08T14:59:12Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল কাটার অপরাধে দুই লক্ষ টাকা জরিমানা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জে অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল কাটার অপরাধে কাচা মিয়া নামের এক ইটভাটা ব্যবসায়ীকে দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেলে বাঘা ইউনিয়নের হাতিম নগর মৌজায় (৬ ও ১০নং দাগ) অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা।

অর্থদন্ডপ্রাপ্ত কাচা মিয়া বাঘা ইউনিয়নের মজিদপুর গ্রামের মৃত শুকুর মিয়ার পুত্র ও বাঘা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছানা মিয়ার ছোট ভাই।

জানা যায়, বাঘা ইউনিয়নের হাতিম নগর মৌজায় (৬ ও ১০নং দাগ) একটি মাটিখেকো চক্র কয়েকদিন ধরে অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল কেটে ইটভাটাতে নিয়ে যাচ্ছিল। এতে এলাকার রাস্তাঘাটের বেহাল অবস্থার সৃষ্টি হয়েছিল। বেশ কয়েকবার প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করলেও  এই চক্রটি অভিযানের খবর পেয়ে সরে যেত। এই চক্রটি কৌশল পাল্টে রাতের আঁধারেই মাটি কেটে আসছিলো।  মঙ্গলবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  আবিদা সুলতানা অভিযান পরিচালনা করে ইটভাটা ব্যবসায়ী কাচা মিয়াকে ২লক্ষ টাকা জরিমানা করেন। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বাঘায় অবৈধভাবে ফসলি জমি থেকে টপ সয়েল কাটা হচ্ছে।  তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে এক ব্যক্তিকে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ