Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-04-25T19:27:19Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জের কায়স্থগ্রামের নাম 'সাজিদনগর' ব্যবহার করা যাবে না !

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক : সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কায়স্থগ্রামের নাম পরিবর্তন করে ‘সাজিদনগর’ রাখার বিরুদ্ধে রায় দিয়েছেন আদালত। গত ২৭ ফেব্রুয়ারি সিনিয়র সহকারী জেলা জজ আদালত, গোলাপগঞ্জ এর বিজ্ঞ বিচারক নিরঞ্জন কুমার মিত্র এ রায় প্রদান করা হয়। 

আদালতসূত্রে জানা যায়, ২০১৭ সালে কায়স্থগ্রামের জনৈক ফখরুল ইসলাম ও মৃত লুদন মিয়ার পুত্র জাহাঙ্গীর কবির মাহমুদ তাদের পূর্বপুরুষ (দাদা) মৃত সাজিদ আলীর নামে কায়স্থগ্রামের নাম পরিবর্তন করে ‘সাজিদনগর’ নামকরণে প্রচারণা চালায়।

এরই ধারাবাহিকাত গত ২০১৭ সালের ৬ মার্চ কয়েক ব্যাক্তি মালিকানাধীন কবরস্থানসহ সিলেট জকিগঞ্জ মূল সড়কে ও নিজ বসত বাড়িতে মার্বেল পাথর সম্বলিত প্লেইট, সাইনবোর্ড ও রেজিষ্ট্রি দলিলে ‘সাজিদনগর’ নাম ব্যবহার করে তা লিপিবদ্ধ করে সাজিদনগর প্রতিষ্ঠা করার চেষ্টা করলে এলাকায় মারাত্মক বিশৃঙ্খলা সৃষ্টি হয়।
 
তারা উক্ত বেআইনী কাজ থেকে বিরত না হওয়ায় কায়স্থগ্রামবাসীর পক্ষে অলিউর রহমান সহ ১৮ জন ব্যক্তি বাদী হয়ে বিবাদীগনের বিরুদ্ধে সাজিদনগর নাম প্রতিষ্ঠার কার্যক্রম সহ যাবতীয় কার্যক্রম সম্পূর্ণ বন্ধ করার জন্য মামলা দায়ের করেন (স্বত্ব মামলা নং- ৩৩/২০১৭ই) উক্ত মামলা বিচারক স্থায়ীভাবে কায়স্থগ্রামের নাম সাজিদনগর ব্যবহার না করার জন্য মামলার বিবাদীদের নির্দেশ প্রদান করেন। 

আদালতের রায় ও ডিক্রি সম্পর্কে নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী এডভোকেট হোসেন আহমদ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ