Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-04-30T07:07:27Z
গোলাপগঞ্জ

প্রকৃত ঈমানদার শ্রমিকরাই আল্লাহর বন্ধু: ফখরুল ইসলাম খান

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট অঞ্চল টীম সদস্য ও সিলেট জেলা সভাপতি ফখরুল ইসলাম খান বলেন, হাদিসে কুদসিতে আল্লাহ বলেন "শ্রমিকরাই আল্লাহর বন্ধু"। তাই প্রকৃত ঈমানদার শ্রমিকরাই আল্লাহর বন্ধু। নির্যাতিত, অধিকার হারা, বঞ্চিত, অসহায় খেটে খাওয়া মজলুম শ্রমিকদের অধিকার আদায়ে মানবতার মুক্তির দূত মুহাম্মদ {সঃ} ছিলেন পৃথিবীর ইতিহাসে রোল মডেল। বিদায় হজ্জের ঐতিহাসিক ভাষণে শ্রমিকদের অধিকার ও মর্যাদার ক্ষেত্রে মুহাম্মদ {সঃ} এর মহামূল্যবান দলিল গোটা পৃথিবীর সামনে পেশ করে গেছেন। অধিকার হারা শ্রমিকদের মর্যাদা ফিরিয়ে আনতে হলে মুহাম্মদ {সঃ} এর প্রণীত ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের বিকল্প নেই।

তিনি শুক্রবার (২৯শে এপ্রিল) বিকেলে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলা শাখার শরীফগঞ্জ ইউনিয়নের উদ্যেগে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিভিন্ন পেশার শ্রমিকদের মধ্যে বস্ত্র ও নগদ অর্থ বিতরণ এবং ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

শ্রমিক কল্যাণ ফেডারেশন শরীফগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি মাওলানা আব্দুল কাদিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলাউর রহমান আলালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাদেপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট জেলার সহ-সভাপতি রেহান উদ্দিন রায়হান, জেলা সহকারী সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল হান্নান, সিলেট মহানগর ট্রেড থানার সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুস সাত্তার মুন্না।

এলাকার বিশিষ্টজনের বক্তব্য রাখেন মীর কাওছার হোসেন, নাসির উদ্দীন জবলু, রেজাউল করিম, আব্দুল কাইয়ুম প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন হাজি মখন মিয়া, রজব আলী, মুজিবুর রহমান, খলিলুর রহমান, ফজির আহমদ।

অনুষ্ঠানে বিভিন্ন পেশার শতাধিক শ্রমিকদের মধ্যে বস্ত্র বিতরণ ও পঞ্চাশ জন শ্রমিকের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ