Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৮ মে, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-05-07T20:59:20Z
বিয়ানীবাজার

লিবিয়া থেকে ইতালী যাওয়ার পথে বিয়ানীবাজারের দুই যুবকের সাগরে সলিল সমাধি

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক: তরুণদের প্রবাস যাত্রা এক স্বপ্নের নাম, প্রতিনিয়ত তরুণরা এ যাত্রা করে এক স্বপ্ন নিয়ে সেই স্বপ্ন সব সময় সফলতা বয়ে আনে না, কিছু সময় সেই স্বপ্ন বিষাদে পরিনয় হয়। আকাশচুম্বী স্বপ্ন বিভোরে থাকা তরুণরা ভূমধ্যসাগরে সলিল সামাধি হচ্ছেন। এই স্বপ্নকে বাস্তবিকরূপ দিতে তারা কখনো মৃত্যুর ভয় করে না। ইউরোপ যাওয়ার পথে বিয়ানীবাজার উপজেলার বৈরাগীবাজার এলাকার দুইজন সলিল সমাধি হয়েছে। একি নৌকায় ৭ জন মারা যান।

জানা যায়, গত ২৭ এপ্রিল লিবিয়ার বেনগাজী থেকে সাগর পথে ইতালীর উদ্দ্যেশ্যে নৌকা দিয়ে রওয়ানা হন ২৬ জন। নৌকা পথ ভুল করে সাগরে তারা কয়েকদিন অবস্থান করছিলেন। নৌকায় থাকা তৈল ও খাদ্য ফুরিয়ে গেলে ঠান্ডায় নৌকার মধ্যে ৭ জন মারা যান। অবশিষ্ট ১৯ জনকে তুরস্কের সাগর সীমানা দেখতে পান কোস্টগার্ড, কোস্টগার্ডরা তাদের উদ্ধার করে নিয়ে যায়। সেখানে তারা সবাই সুস্থ আছেন। মৃত ৭ জনের মধ্যে বৈরাগীবাজার এলাকার দুইজন রয়েছেন তারা হচ্ছেন। খশিরবন্দ হাতিটিল্লাহ গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ৩য় ছেলে নুরুল আমীন (৪০) ও খশির চাতল গ্রামের মৃত নিজাম উদ্দিনের এক মাত্র ছেলে মোঃ সাইদুর রহমান (সাইদী) (২৪) বাকী ৫ জনের পরিচয় পাওয়া যায় নি। নুরুল আমীন বিবাহিত তার দুই টি সন্তান রয়েছে। সাইদুর রহমান অবিবাহিত।

নিহত নুরুল আমীনের বড় ভাই বৈরাগীবাজার সিনিয়র মাদ্রাসার শিক্ষক জয়নাল আবেদীন মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন আমরা খবর পেয়েছি খশির আব্দুল্লাহপুর গ্রামের শাহআলমের ছেলে সাজু আহমদ তুরস্ক থেকে জানিয়েছেন আমার ছোট ভাই নুরুল আমীন ও সাইদুর রহমান নৌকায় খাদ্য শেষে হওয়ায় এবং ঠান্ডায় মারা গেছে। একি কথা জানান নিহত মোঃ সাইদুর রহমানের চাচাতো ভাই মোঃ মানিক মিয়া।

এদিগে নিহত নরুল আমীন ও সাইদুর রহমান মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতদের পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েছেন। 

 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ