Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২৮ মে, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-05-27T18:06:08Z
বিয়ানীবাজার

বিয়ানীবাজার পৌর নির্বাচন : প্রতীক পেয়েই প্রচারে নামলেন প্রার্থীরা

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : উৎসব মুখর পরিবেশে প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারে নেমেছেন সিলেটের বিয়ানীবাজার পৌর নির্বাচনের ১০ মেয়র প্রার্থীসহ মোট ৬৮ জন। আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক পেয়েই মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের অনুসারীরা মিছিল ও উল্লাস করেন। প্রার্থীরাও নামেন আনুষ্ঠানিক প্রচারে।

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন দলীয়ভাবে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়েছেন। তাঁদের মধ্যে আওয়ামী লীগের মো. আবদুস শুকুর নৌকা প্রতীক নিয়ে, জাতীয় পার্টির (জাপা) মো. সুনাম উদ্দিন লাঙ্গল প্রতীক নিয়ে এবং কাঁচি প্রতীক নিয়ে লড়ছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মোহাম্মদ আবুল কাশেম।

মেয়র পদে অন্য ৭ প্রার্থী স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন মো. তফজ্জুল হোসেন (জগ প্রতীক), মোহাম্মদ আবদুস সবুর (মোবাইল ফোন), মোহাম্মদ অজি উদ্দিন (তালগাছ), আহবাব হোসেন (কম্পিউটার), মো. আবদুল কুদ্দুছ (হেলমেট) ও মুহাম্মদ আবদুস সামাদ আজাদ (হ্যাঙ্গার)। এ ছাড়া ৪৮ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রতীক বরাদ্দকে কেন্দ্র করে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং তাঁদের অনুসারীদের পদচারণে উপজেলা পরিষদ মিলনায়তনের সামনের মাঠ মুখর হয়ে ওঠে। কাঙ্ক্ষিত প্রতীক পেয়ে প্রার্থীদের অনুসারীরা স্লোগান দিতে দিতে প্রচার শুরু করেন।

শুক্রবার সকাল ১০টা থেকে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া শুরু করেন। বেলা তিনটায় প্রতীক বরাদ্দ দেওয়া শেষ হয়। আলমগীর হোসেন প্রথম আলোকে বলেন, আচরণবিধি মেনে প্রার্থীরা এখন থেকে প্রচার চালাতে পারবেন।

এদিকে গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে শুক্রবার বেলা ১১টায় সিলেট নগরের শাহজালাল উপশহর এলাকায় জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মঞ্জুর কাদির চৌধুরী নৌকা এবং স্বতন্ত্র প্রার্থী মো. সফিক উদ্দিন ঘোড়া প্রতীক পেয়েছেন। প্রতীক বরাদ্দের সময় দুই প্রার্থীই উপস্থিত ছিলেন।

১৫ জুন বিয়ানীবাজার পৌর নির্বাচনের পাশাপাশি গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ