Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৩ জুলাই, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-07-04T06:02:37Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জ পৌরসভার ৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : গোলাপগঞ্জ পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের জন্য ৫৭ কোটি ৭৫ লাখ ২০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার (৩জুলাই) দুপুর সাড়ে ১২টায় গোলাপগঞ্জ পৌর মিলনায়তনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন পেশার প্রতিনিধি, পৌর কাউন্সিলর ও নাগরিকদের উপস্থিতিতে উন্মুক্ত বাজেট পেশ করেন পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল।

বাজেটে আগামী ২০২২-২৩ অর্থবছরে মোট ব্যয় ধরা হয়েছে ৫৭ কোটি ২৫লাখ ২০ হাজার টাকা, রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ২৭ লাখ ২০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৫কোটি ২৫ লাখ ২০ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত ধরা হয়েছে ৫০লাখ টাকা।


বাজেট বক্তৃতায় পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, ঘোষিত বাজেট জনবান্ধব এবং পৌরবাসীর জন্য কল্যাণকর। এটি আমার ৪র্থ বাজেট। আমি মেয়র হওয়ার পর থেকেই পৌরসভাকে আধুনিক ও মডেল পৌরসভায় রূপান্তরিত করতে এবং নাগরিক সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। পৌরসভাকে দৃষ্টিনন্দন, জলাবদ্ধতা নিরসন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, ষ্ট্রিট লাইট স্থাপন, ওয়ার্ডে ওয়ার্ডে সোলার স্থাপন করে আলোকিত পৌরসভা গড়তে কাজ করে যাচ্ছি। 

তিনি বলেন, এ বাজেট সাধারণ মানুষের আস্থার প্রতিফলন হিসেবে কাজ করবে বলে আমি মনে করি। মেয়র বলেন, পৌরসভায় বিভিন্ন এলাকায় পানির সমস্যা রয়েছে তা নিরসনের জন্য আমরা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করার উদ্যোগ নিয়েছি। যার ভুমি অধিগ্রহণ শেষ হয়েছে। এর কাজ চলমান রয়েছে। আশাকরি এর বাস্তবায়নের পর পৌরবাসী এর সুফল ভোগ করবেন। এছাড়াও পৌরসভার যানজট নিরসনে নানাবিধ পদক্ষেপ হাতে নিয়েছেন বলে তিনি জানান।

বাজেট অনুষ্ঠানে গোলাপগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হেলালালুজ্জামান হেলালের সভাপতিত্বে ও পৌর কাউন্সিলর এম ফজলুল আলমের পরিচালনায় উপস্থিত ছিলেন কাউন্সিলর জহির উদ্দিন সেলিম, জবান আলী, রুহিন আহমদ খান, ফারুক আলী, নজরুল ইসলাম, জাহেদ আহমদ, নুরুল আম্বিয়া চৌধুরী জামিল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা ফেরদৌস, শেফা বেগম, মেহেরুন বেগম সহ পৌরসভার কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ