Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-09-05T12:05:19Z
সিলেট

৩ ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট নগরী

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : তিন ঘণ্টার বৃষ্টিতে সিলেট নগরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ভারি বৃষ্টিতে পানিতে থৈথৈ করে সিলেট নগরের বিভিন্ন পাড়া, মহল্লা, রাস্তাঘাট। অনেক জায়গায় খাল ও ছড়াগুলোতে পানি উপচে পড়ে বাসাবাড়িতে ঢুকে পড়ে।

সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, সোমবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১০৮ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। অতিবৃষ্টির ফলে শিবগঞ্জ, সেনপাড়া, সোনাপাড়া, শাহজালাল উপশহর, মেন্দিবাগ, তোপখানা, কাজলশাহ, জল্লারপার, লালাদীঘির পাড়, আম্বরখানা, সিলেট নগরের ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল ক্যাম্পাস, লামাবাজার, মিরের ময়দান এলাকায় জলাবদ্ধতা দেখা যায়। টানা বৃষ্টির ফলে বাসাবাড়ি ও সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এর আগে রোববার রাতেও থেমে থেমে বৃষ্টিপাত হয়। পরে রোববার সকালের বৃষ্টিপাতে জলাবদ্ধতায় বিপাকে পড়েন নগরের নিচু এলাকার মানুষ। বিশেষ করে শিক্ষার্থী ও অফিসগামী মানুষেরা দুর্দশার মধ্যে পড়েন। সকাল ৯টার পর ধীরে ধীরে বৃষ্টি কমতে থাকলে নিচু এলাকা থেকে পানি নামতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে বৃষ্টি থেমে সূর্য উঠলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।

সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানান, হঠাৎ করে ভারি বৃষ্টিপাত হওয়ায় সাময়িক সময়ের জন্য জলাবদ্ধতার সৃষ্টি হয়। পানি নামার জন্য ঘণ্টাখানেক সময় লাগে।

এদিকে, সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ জানান, সুরমা, কুশিয়ারা নদীসহ সিলেটের সবক’টি নদীর পানি এখনো বিপৎসীমার অনেক নিচে আছে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ