Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-04-15T19:34:50Z
সিলেট

সিলেটের হাওরের ধান দ্রুত কাটার আহ্বান

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখে দ্রুত হাওরের ধান কাটার জন্য কৃষকদের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

শনিবার সিলেট সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ঝিলকার হাওরে ধান কর্তন ও মাঠ দিবস উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

মজিবর রহমান বলেন, “এবার হাওরে ধান অনেক ভালো হয়েছে। বর্ষার আগে ধান ঘরে তোলার ক্ষেত্রে আমরা কাজ করছি। সব দপ্তরে আবেদন করেছি যেন সরকারের ধান সংগ্রহমাত্রা বৃদ্ধি করা হয়। সংগ্রহমাত্রা একটু বেশি হলে আমাদের কৃষকেরই লাভ হবে। তারা সুন্দর করে জীবন-যাপন করতে পারবেন।

এ সময় তিনি পতিত জমিকে কৃষির আওতায় নিয়ে আসার জন্য কৃষকদের অনুরোধ জানিয়ে বলেন, “বঙ্গবন্ধুর সোনার বাংলা অনেক আগেই খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। আপনাদের (কৃষক) অসামান্য অবদানের ফলে বাংলাদেশ সেই কৃতিত্ব ধরে রেখেছে।

এ সময় তিনি উপস্থিত কৃষকদের দাদন ব্যবসায়ীদের হাত থেকে মুক্তি পেতে সহজ শর্তে ব্যাংক হতে কৃষি ঋণ গ্রহণে উৎসাহিত করেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লার সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুক্তা সরকারের পরিচালনায় আরও বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুশরাত আজমিরি হক, সিলেট কৃষি উন্নয়ন প্রকল্পের মনিটরিং অফিসার আব্দুল মান্নান, অতিরিক্ত উপ-পরিচালক মোহাম্মদ আনিছুজ্জামান, সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাহবুবুর রহমান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা অপূর্ব লাল সরকার, মোগলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ হিরণ মিয়া।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ