Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ৩০ জুন, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-10-12T04:11:24Z
আন্তর্জাতিক

ব্রিটিশ পার্লামেন্ট এর সামনে নিরাপদ বাংলাদেশ চাই ইউকের মানববন্ধন

বিজ্ঞাপন

প্রবাস ডেস্ক : নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে জাতীয় নির্বাচন, নাগরিকদের ভোটাধিকার নিশ্চিত, রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহার ও গুমের শিকার সকল নেতৃবৃন্দকে ফিরিয়ে দেয়ার দাবিতে ব্রিটিশ পার্লামেন্টের সামনে মানববন্ধন করা হয়েছে। 

সোমবার (২৬ জুন) দুপুরে ব্রিটিশ পার্লামেন্ট স্কয়ারের সামনে নিরাপদ বাংলাদেশ চাই ইউকের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মুসলিম খানের সভাপতিত্বে ও সহ সাংগঠনিক সম্পাদক মির্জা এনামুল হক এবং আলম আহমদ এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ভিকটিম পরিবারের সদস্য মামুন আল আজমী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কানাইঘাট উপজেলা জামায়াতে সাবেক সেক্রেটারী সৈয়দ জামাল আহমদ, বিএনপি নেতা ড. অধ্যক্ষ মঈনুল ইসলাম। 
এছাড়াও বক্তব্য রাখেন এনবিসি ইউকের সহ-সভাপতি মো: আসয়াদুল হক, আলী হোসাইন, মো: তরিকুল ইসলাম, জাস্টিস ফর ভিক্টিমস এর সহ-সভাপতি ইশতিয়াক হোসেন, মো: ইকবাল হুসেন, রায়হান আহমদ, মো: ফরহাদ আলী, মো: কামরুল হাসান রাকিব, মো: ফান্টু, মো: শরিফ আহমদ মোরশেদ, মো: ফজল আহমদ, মো: ওয়াহিদুজ্জামান, মো: শাহরিয়ার ওয়াহিদ, ফখরুল মিয়া, মো: অহিদুল ইসলাম, হুমায়ুন আহমেদ, আসাদুজ্জামান সাফি, ইউসুফ আল আজাদ, মনিরুজ্জামান খান, মিজানুর মিয়া, নুরুল ইসলাম মাসুদ, আব্দুল বাছিত, অলিউর রহমান ।

এ সময় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এম এ মালেক বলেন, বাংলাদেশ মানুষ ভোটের অধিকার চায়, গুমকৃত সকল নেতৃবৃন্দকে ফেরত ও বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দী নেতাদের নিঃর্শত মুক্তি দাবি করে বৃটিশ সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রধান বক্তা মামুন আল আযমী বলেন, আমার ভাই ছিল সরকারের চৌকস এক জন কর্মকর্তা, তিনি ব্রিগেডিয়ার জেনারেলের ছিলেন তার পাঁচটা ছেলে ও মেয়ে তার বাবাকে আজও খুঁজে। এ সময় আওয়ামীলীগ সরকারের উদেশ্যে বলেন আপনারা কেন ব্রিগেডিয়ার আযমীকে গুম করলেন? সে কোন রাজনৈতি করে নাই।এছাড়াও তিনি গুম হওয়া বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে ফিরে দেওয়া দাবি করেন। 

মানববন্ধনে জাস্টিস ফর ভিক্টিমস এর সহ সভাপতি ইশতিয়াক হোসেন তার বক্তব্যে বলেন বেগম খালেদা জিয়া ও আমীরে জামায়াত ডা: শফিকুর রহমানের মুক্তি দাবি করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার মানুষ গুম করার সরকার, আমরা এই সরকারক আর চাই না।

সহ সেক্রেটারী মো: ইকবাল হুসেন বলেন, কেয়ারটেকার সরকারের অধিনে আগামী নির্বাচন দিতে হবে।

সভাপতির বক্তব্যে মুসলিম খান বলেন, বৃটিশ পার্লামেন্ট এর সামনে আমাদের এই মানববন্ধন করার একটাই উদ্দেশ্য আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করার জন্য। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবি না মানলে আগামীতে বাংলাদেশ হাইকমিশন ঘেরাও করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ বাংলাদেশ চাই ইউকের সাবেক সভাপতি জামায়াত নেতা শামিমুল হক, নাজমুল ইসলাম, আলিম উদ্দীন, কামরুল হাসান নাসিম, মো: নেছার মিয়া, মো: আশরাফুল আলম, নজরুল ইসলাম, আলতাবুর রহমান, ইসলাম উদ্দীন, ছায়েদ মিয়া, সোহেল আহমদ, লিয়াকত আলী, আছাদ আহমদ, হোসাইন খান, সফিউল আলম, এমদাদুল হক, এম আশরাফ উদ্দীন, মোহাম্মদ মাজেদ হোসেন, মো : মারুফ আহমেদ, মো: আবদুল কাইয়ুম, মো: শাহাব উদদীন, মো: ফাহাদুজ্জামান, আজীজ আহমেদ চৌধুরী, মাধম শর্মা, ছালেহ আহমদ, আশরাফ চৌধুরী শুভ, তারেক হাছান সহ প্রমুখ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ