Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-07-24T13:11:30Z
বিনোদন

ডিজিটাল মার্কেটিংয়ে ভাগ্য বদল সুনামগঞ্জের সালমানের

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল মার্কেটিং করে খুব অল্প সময়ে নিজের ভাগ্য পরিবর্তন করেছেন সুনামগঞ্জের তরুণ সালমান ফারসী। তিনি নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

সুনামগঞ্জের সদর উপজেলায় বসেই অনলাইনে কাজ করা সালমান ফারসি বর্তমানে পড়াশোনার পাশাপাশি যুক্ত আছেন Creative Digital Bangladesh নামের একটি কোম্পানীতে।

সালমান ফারসীর জন্ম সুনামগঞ্জ জেলার সদর উপজেলার তেঘরিয়া এলাকায়। ছোটবেলা থেকেই তিনি উদ্ভাবন নিয়ে চিন্তা-ভাবনা ও গবেষণা করতে পছন্দ করেন।

মার্কেটিং এ তরুণদের সম্ভাবনার কথা জানিয়ে সালমান বলেন, ‘ফেসবুক হচ্ছে পৃথিবীর বড় সোশ্যাল মিডিয়া। এখান থেকে প্রতিদিন ১৫ লাখ মানুষ ফেসবুক ব্যবহার করে এবং গড়ে প্রত্যেক ব্যবহারকারী ২০ মিনিট করে ফেসবুকে ব্রাউজিং করে। বোঝাই যাচ্ছে, নতুন উদ্যোক্তাদের জন্য ফেসবুকের বিকল্প নেই। আমি মনে করি, খুব দ্রুত সফল হওয়ার জন্য নতুন উদ্যোক্তাদের ফেসবুক মার্কেটিংয়ে ফোকাস দেওয়া উচিত।’

বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখার আগ্রহের কথা জানিয়ে সালমান আরও বলেন, ‘বেকারত্ব একটা অভিশাপ। আমি চাই এ প্রজন্মের ছেলেমেয়েরা অনলাইন বিজনেস শিখুক। শুধু পড়াশোনা না করে পড়ালেখার সঙ্গে নিজেরা কিছু করতে চাইলে ফ্রিল্যান্সিং সুবিধা নেওয়া উচিত। প্রতিদিন আট থেকে ১০ ঘণ্টা ফ্রিল্যান্সিং নিয়ে কাজ করতে পারলে বেকারত্ব ঘোচানো সম্ভব।’
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ