Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-08-22T08:21:08Z
হবিগঞ্জ

হবিগঞ্জে সংঘর্ষ : বিএনপির ১ হাজার ২৯০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : হবিগঞ্জ সদরে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় করা দুইটি মামলায় ১২০০ জনকে আসামি করা হয়েছে।

দুটি মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র জি কে গউছকে প্রধান আসামি করা হয়েছে বলে সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বদিউজ্জামান জানান।

সোমবার সদর মডেল থানার এসআই খোরশেদ আলম পুলিশের ওপর আক্রমণ ও এসআই ওয়াহেদ গাজী বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দুটি করেন।

৯০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ প্রতিটি মামলায় ৬০০ জন করে মোট ১২০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, গত শনিবার বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের শায়েস্তানগর এলাকায় পদযাত্রা থেকে পুলিশের উপর অতর্কিত হামলা চালায় বিএনপির নেতা-কর্মীরা। এতে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি অজয় চন্দ্র দেবসহ অন্তত ১০ পুলিশ সদস্য আহত হন।

রোববার আহত অজয় চন্দ্রকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা জাতীয় চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতরা হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

পরিদর্শক বদিউজ্জামান বলেন, এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এ দিকে সংঘর্ষের ঘটনায় আহত হবিগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এম আউয়াল আশঙ্কাজনক অবস্থায় একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন। এ ছাড়া পুলিশের ছোড়া রাবার বুলেটে আহত বেশ কিছু নেতা-কর্মী চিকিৎসা নিচ্ছেন।

অন্যদিকে রোববার বিকালে বিএনপির সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রতিবাদ ও শান্তি সমাবেশ থেকে সংঘটিত সংঘর্ষের ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ