Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-10-05T17:37:44Z
গোলাপগঞ্জলিড নিউজ

অবশেষে ৫ঘন্টা পর সিলেট-জকিগঞ্জ সড়কের অবরোধ প্রত্যাহার

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:  গোলাপগঞ্জ পৌর শহরে সিলেট-জকিগঞ্জ সড়ক ৫ঘন্টা ধরে অবরোধ করে রেখেছিল বাস ট্রাক, সিএনজি অটোরিকশা, মাইক্রোবাস চালক শ্রমিকরা। 

অবশেষে প্রায় ৫ঘন্টা পর অবরোধ প্রত্যাহার করেছে শ্রমিকরা। সেই সাথে তারা তাদের বিষয়টি সমাধানের জন্য ৭২ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন। এর আগে মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে অবরোধ শুরু করেন শ্রমিকরা। তারা রাস্তায় গাড়ি ব্যারিকেড দিয়ে গাড়ি আটকে রাখেন।

এ ব্যাপারে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মুহিম জানান, শ্রমিকদের বিষয়টি নিয়ে আমরা গোলাপগঞ্জ মডেল থানার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ চন্দ দাশের সাথে বৈঠক করেছি। তিনি আশ্বাস দিয়েছেন বিষয়টি সমাধান করে দিবেন। এজন্য আমরা আবার শ্রমিকদের সাথে বসে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে রাস্তার অবরোধ তুলে নিয়েছি। 

গোলাপগঞ্জ মাইক্রোবাস শ্রমিক উপ কমিটির সাধারণ সম্পাদক লিলু মিয়া জানান, গত ২৫ সেপ্টেম্বর হেতিমগঞ্জে বাঘার ইউনিয়নের তুরুগবাঘ গ্রামের বাছন আহমদ নামের এক ব্যক্তিকে আমাদের একটি মাইক্রোবাস ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। এরপর ২ অক্টোবর (সোমবার) আহত বাসন আহমদ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

তিনি বলেন, ওই ব্যক্তির পরিবারের সাথে শ্রমিকদের সমঝোতা হলে নিহত ব্যক্তির পরিবার মামলা করবে না বলে জানায়। পরিবারের সদস্যরা নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্ত ছাড়া দাফনের আবেদন করে। 

এজন্য গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলামের সাক্ষরের প্রয়োজন হয়। কিন্তু নানা অজুহাতে তিনি সময়ক্ষেপণ করতে থাকেন। 

সোমবার ওসি জানান তিনি সাক্ষর দিতে পারবেন না। এর প্রতিবাদে আমরা সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে রেখেছিলাম।

এ বিষয়ে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কতোয়ালি থানা আমাকে বাছন আহমদের ঘটনায় কোন মামলা বা কোন জিডি আছে কি না জানতে একটি মেইল পাঠিয়েছিল। আমি মেইল পেয়ে গোলাপগঞ্জ মডেল থানায় কোন মামলা হয়নি বা কোন জিডি হয়নি মর্মে মেইল প্রেরন করিম তারপরও শ্রমিকরা একটি লিখিত নিতে চেয়েছিল কিন্তু আমি বলেছে নিহতের পরিবারের কেউ আসার অপেক্ষায় ছিলাম আসলে একটি লিখিত দিতাম। কিন্তু এর আগেই ভুল ঝাবুঝির জন্য শ্রমিকরা সড়ক অবরোধ করে। বিষয়টি সমাধান হয়েছে বলেও জানান তিনি।
 
এদিকে প্রায় সাড়ে ৫ঘন্টা ধরে সড়ক অবরোধের কারণে দুদিকে অনেক গাড়ি আটকা পড়ে। ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। 






বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ