Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-10-06T09:22:07Z
গোলাপগঞ্জ

জামিন চাইতে গিয়ে কারাগারে প্রতিপক্ষের উপর হামলার আসামি

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : গোলাপগঞ্জে জায়গা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের উপর হামলার ঘটনায় জামিন নামঞ্জুর করে মামলার আসামি জয়নাল আবেদীনকে কারাগারে প্রেরণ করেছেন আদালতে।

গত মঙ্গলবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চাইতে গেলে তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়। এরআগে সে হাইকোর্ট থেকে জামিনে ছিল।

জয়নাল আবেদীন ভাদেশ্বর ইউনিয়নের নালিউরি গ্রামের মৃত আমির আলীর ছেলে। এর আগে গত (১৪ আগস্ট) সোমবার রাতে পুলিশ মামলার আরেক আসামিকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামি সরওয়ার জাহান ফাহিম (৩৫) একই এলাকার মৃত গৌছ উদ্দিনের ছেলে।

জানা যায়, গত ১২ আগস্ট সকালে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের নালিউরি গ্রামে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে প্রতিপক্ষের উপর হামলার ঘটনা ঘটে। এঘটনায় নারীসহ ৬জন আহত হোন।

হামলার পর ভাদেশ্বর ইউনিয়নের নালিউরি গ্রামের মৃত রইছ আলীর ছেলে মো.সেলিম উদ্দিন (৫৮) বাদি হয়ে ১১জনের নামোল্লেখ করে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- আব্দুল বারীর ছেলে সুলতান উদ্দিন (৪২),  মজিদ উদ্দিন মজা (৫০), আজির উদ্দিন লুলু (৪৭), মাহমুদ আলী (৫৫), মৃত আমির আলীর ছেলে কামাল আহমদ (৪০), হাসিম আলী (৪৫) পিতা অজ্ঞাত, মামুন আলীর ছেলে রাহিন আহমদ (২৫)। তাদের সকলের বাড়ি নালিউরি গ্রামে। অপর আসামিরা সিলেটের আজাদি মীরবক্সটুলার মৃত আব্দুল হাই’র ছেলে মুনতাকিন নাঈম (৪৪) ও আব্দুল হাদী রুম্মান (৪০)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদি মো.সেলিম উদ্দিন সেনাবাহিনীর একজন অবসর প্রাপ্ত সার্জেন্ট। তাদের সাথে জয়নাল আবেদীনের দীর্ঘ দিন ধরে জায়গা সংক্রান্ত বিরোধ চলে আসছে। ঘটনার দিন গত ১২ আগস্ট সকালে বাদি তার জায়গায় পুকুর পাড়ে সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে মামলার আসামিরা সকাল ১১টার দিকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। হামলা করে সীমানা প্রাচীর ভেঙে ফেলে। এতে প্রায় আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এসময় নির্মাণ কাজের জন্য রাখা ৫০ বস্তা সিমেন্ট ও ১০ মন রড আসামিরা নিয়ে যাওয়ার সময় মামলার স্বাক্ষীগণ বাঁধা প্রদান করতে চাইলে আসামিরা তাদের উপর হামলা চালায়। হামলা করে বাড়ির ৪ মহিলাসহ ৬ জনকে আহত করে আসামিরা। এসময় আসামিরা মহিলাদের শ্রীলতাহানী করে।

আরও জানা যায়, হামলা করে আসামিরা মহিলাদের গলায় থাকা স্বর্ণের চেইন, মোবাইল ও শ্রমিকদের মজুরির টাকা লুট করে নিয়ে যায়৷ সব গুলোর মূল্য প্রায় ২ লক্ষাধিক টাকা। হামলার সময় আহতরা জীবন বাঁচাতে চিৎকার করিলে আশপাশের লোকজন এসে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। এদের মধ্যে রিনা সেলিম ও আবসানা শাহনাজ নামে দুই মহিলার অবস্থা খারাপ হওয়ায় চিকিৎসকেরা ওসমানী হাসপাতালে প্রেরণ করেন।

আরও জানা যায়, এঘটনায় পূর্বে গত ২৫ জুলাই একই ভাবে সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে মামলার আসামি জয়নাল আবেদীনের নেতৃত্বে আসামিরা তাদের উপর হামলা চালায়। এঘটনায় মো.সেলিম উদ্দিন (৫৮) বাদি হয়ে ৬ জনের নামোল্লেখ করে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা (মামলা নং- ১৮৪/২০২৩ইং, তাং-৩০/৭/২০২৩ইং) দায়ের করেন। ওই মামলায় আসামিরা আদালত থেকে জামিন নিয়ে এসে আরও বেপরোয়া হয়ে উঠে এবং প্রতিপক্ষকে প্রাণে হত্যার হুমকি ধমকি দিতে থাকে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ