Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-10-08T16:41:21Z
হবিগঞ্জ

হবিগঞ্জে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : হবিগঞ্জে পৃথক দুটি মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার (৮ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ এ আদেশ দেন।

আদালতের পেশকার মো. আব্দুল হামিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপির শতাধিক নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। এর মধ্যে, ১৪ জনকে কারাগারে পাঠানো হয়েছে এবং বাকিদের জামিন আবেদন মঞ্জুর করেন বিচারক।

কারাগারে যাওয়া নেতারা হলেন- জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন, জেলা যুবদলের সদস্য সচিব সফিকুর রহমান সিতু, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব এমদাদুল হক ইমরান, জেলা ছাত্রদলের সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম সেলিম, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক টিপু আহমেদ, জেলা ছাত্রদল নেতা হাফিজুল ইসলাম হাফিজ, সাংগঠনিক সম্পাদক গোলাম মাহবুব, পৌর যুবদলের আহ্বায়ক মুর্শেদ আলম সাজন, বিএনপি নেতা মাহবুবুল হক হেলাল, কুমেদ আলী, মাধবপুর উপজেলা বিএনপি নেতা চৌধুরী ফজলে ইমাম সুমন, মনির উদ্দিন পাঠান ও জসীম শিকদার।

জানা গেছে, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৯ আগস্ট বিকেলে হবিগঞ্জ শহরে পদযাত্রা করে বিএনপি। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংঘর্ষ চলাকালে প্রধান সড়কের একদিক থেকে বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকেন। এ সময় অন্যদিক থেকে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ সংঘর্ষে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ কয়েকজন পুলিশ সদস্য এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন।

সংঘর্ষের ঘটনায় প্রায় ২০০ জনের নাম উল্লেখসহ সহস্রাধিক ব্যক্তিকে আসামি করে মামলা করা হয়। পরে ২০ আগস্ট বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হলে আরও একটি মামলা করা হয়।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ