Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-11-04T09:47:10Z
সিলেট

সিলেটে হরতালবিরোধী মিছিলে হামলা : দুই মামলায় ২৩৫ আসামি

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : হরতাল-অবরোধের প্রতিবাদে সিলেটে ছাত্রলীগের মিছিলে ছাত্রদল-শিবিরের হামলার অভিযোগে দুটি মামলা হয়েছে; এতে আসামি করা হয়েছে ২৩৫ জনকে।

দুই দিন আগে হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা ইমন আহমদ বাদী হয়ে একটি মামলা করেন বলে শুক্রবার সন্ধ্যায় কোতোয়ালি মডেল থানার ওসি মো. আলী মাহমুদ জানান।

একই দিন পুলিশ আক্রান্ত হওয়ার ঘটনায় কোতোয়ালি থানার এসআই কল্লোল বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেছেন বলে তিনি জানান।

পুলিশ জানায়, ছাত্রলীগ নেতার করা মামলায় ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৫০ থেকে ৫৫ জনকে আসামি করা হয়েছে।

আসামিরা হলেন- সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি, সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল, সদস্যসচিব শাকিল মোর্শেদ, মহানগর বিএনপির সাবেক সদস্যসচিব মিফতা সিদ্দিকী, জেলা বিএনপির সদস্য মাহবুবুল হক চৌধুরী, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আফছর খান, বিএনপি নেতা মোমিনুল হক, সাবেক ছাত্রদল নেতা মকসুদ আহমদ এবং জামায়াত-শিবিরের ফখরুল ইসলাম, আব্দুর রহমান, ওলিউর রহমান ও জয়নাল আবেদীন।

এদিকে পুলিশের করা মামলায় ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ১৭০ থেকে ১৮০ জনকে আসামি করা হয়েছে।

আসামিরা হলেন- সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, ছাত্রদল নেতা আব্দুস সালাম টিটু, উবায়েদ, ওলিউর রহমান ঝুনু, সাবেক ছাত্রদল নেতা আরাফাত চৌধুরী জাকি, তারেক, শাকিল মুর্শেদ, জামায়াত-শিবিরের আফজাল আহমদে, সুজাত আহমদ, রায়হান, আবিব, নাছির ও শিব্বির আহমদ।

এর আগে মঙ্গলবার বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে যুবদলের এক নেতার মৃত্যুর ঘটনায় বুধবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় সংগঠনটি।

ওই দিন নগরীর বন্দরবাজার করিমউল্লাহ মার্কেটের সামনে হরতালবিরোধী ছাত্রলীগের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা করে ছাত্রদল ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

এ সময় ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুর করা হয়; এক পর্যায়ে ছাত্রদল ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা ছাত্রলীগ নেতাকর্মীর ওপর হামলা করে। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ