Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-12-07T17:13:33Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জ মডেল থানার নতুন অফিসার ইনচার্জ মাছুদুল আমিন

বিজ্ঞাপন
বামে রফিকুল ইসলাম ও ডানে মাছুদুল আমিন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জে মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামকে গোয়াইনঘাটে বদলি করা হয়েছে। এছাড়াও ওসমানীনগর থানার ওসি মাছুদুল আমিনকে বদলি করে গোলাপগঞ্জ মডেল থানায় নিয়ে আসা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার দেশের ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলির প্রস্তাবে অনুমোদন দেয় নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে সারা দেশে সব থানার ওসিদের পর্যায়ক্রমে বদলির জন্য নির্বাচন কমিশন চিঠি দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। তারই ধারাবাহিকতায় মন্ত্রণালয় থেকে প্রথম পর্যায়ে ৩৩৮ থানার ওসিকে বদলির তালিকা পাঠানো হয় ইসিতে। বুধবার নির্বাচন কমিশনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়।

পরে বিষয়টি নিয়ে কমিশন বৈঠকে বসে। এতে যাচাই-বাছাই শেষে ওসি বদলির বিষয়ে সিদ্ধান্ত হয়। ইসির অনুমতির পর এসব ওসিকে বদলির আদেশ জারি করা হয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে যেসব ওসি বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি সময় ধরে চাকরি করছেন প্রথমে তাদের ও পরে পর্যায়ক্রমে সারাদেশে ওসি বদলির নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

মন্ত্রিপরিষদ সচিব ও আইজিপিকে চিঠি পাঠিয়ে ৫ ডিসেম্বরের মধ্যে ওসিদের বদলির প্রস্তাব ইসিতে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছিল। পরে নির্বাচন কমিশন বদলির প্রস্তাব পাঠাতে আরও তিন দিন সময় বাড়ায়। সারাদেশে বর্তমানে ৬৫০টির বেশি থানা রয়েছে।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ