Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-03-07T18:11:38Z
সিলেট

সিলেটে গরু ৭৫০ ও খাসির মাংসের কেজি ১০০০ টাকা নির্ধারণ

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে গরুর মাংস প্রতি কেজি ৭৫০ টাকা, মহিষের মাংস ৬৫০ টাকা, খাসির মাংস ১ হাজার ও ভেড়ার মাংস ৯৫০ টাকা নির্ধারণ করেছে সিলেট সিটি কর্পোরেশন।

রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখাসহ এ সংক্রান্ত মতবিনিময় সভায় সিটি কর্পোরেশন এমন সিদ্ধান্ত গ্রহণ করে।

বৃহস্পতিবার (০৭ মার্চ) ৪টায় সিসিকের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

সভায় খোলা অবস্থায় ও নোংরা পরিবেশে যাতে ইফতার সামগ্রী বিক্রয় না করার ব্যবস্থা গ্রহণসহ অসুস্থ গরু-ছাগল জবাই না করা ও নির্ধারিত মূল্যে ভেজালমুক্ত মাংস বিক্রয় করতে সংশ্লিষ্ট ব্যবসায়ীগণের প্রতি আহ্বান জানান তিনি।

পাশাপাশি তিনি পবিত্র মাহে রমজান মাসকে সামনে রেখে কম মুনাফায় পণ্য বিক্রয়, দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যবসায়ীদের অনুরোধ জানান এবং রমজান মাসে কেউ সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি প্রদান করেন।

তিনি বলেন, বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাশাপাশি সিসিকের অভিযানী দল সার্বক্ষণিক মাঠে থাকবে। কেউ সিন্ডিকেট গড়ে তুলে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, ছিনতাই প্রতিরোধ, যানজট নিরসন, রাস্তায় যত্রতত্রভাবে ভ্যানগাড়ি না রাখতে পুলিশ বিভাগ, র‌্যাব ও ট্রাফিক বিভাগকে এবং সেহরী ও ইফতারের নির্ধারিত সময়ে সাইরেন বাজানো ব্যবস্থা গ্রহণের জন্য ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সিলেটকে অনুরোধ জানান।

এছাড়া বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখা বিশেষ করে তারাবীহ, সেহেরী ও ইফতারের সময় বিদ্যুৎ এর লোডশেডিং যাতে না হয় এবং কোথাও বৈদ্যুতিক ট্রান্সফরমার নষ্ট হলে তা পুনঃস্থাপনের পূর্ব প্রস্তুতির ব্যাপারে বিদ্যুৎ বিভাগকে অনুরোধ জানান তিনি।

এসময় সিলেটের ব্যবসায়ী মহল ও সংশ্লিষ্টদের সাথে আলাপ করে নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে শুধু রমজান মাসের জন্য ন্যায্য নিত্যপ্রয়োজনীয় অস্থায়ী বাজার বসানোর পরিকল্পনা করা হচ্ছে জানান মেয়র আনোয়ারুজ্জামান। এ ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে বলে উল্লেখ করেন তিনি।

প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরীর পরিচালনায় সভায় সিলেট চেম্বার অব কমার্স ও ইন্ডাস্ট্রিজের সভাপতি তাহমিন আহমদসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।




বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ