Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১৫ মে, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-05-15T15:34:39Z
সিলেট

সিলেটে মশায় অতিষ্ঠ নগরবাসীর মশারি নিয়ে মিছিল

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটে নগরীতে মশার কামড়ে অতিষ্ঠ নগরবাসী মশারি নিয়ে মিছিল করেছেন।

বুধবার দুপুরে নগরীর চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে মিছিলটি সিটি করপোরেশনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয়।

সেখানে হ্যান্ড মাইক হাতে মশা দমনে ব্যর্থ সিটি করপোরেশনের সমালোচনা করে স্লোগান দেন বিক্ষোভকারীরা। সেইসঙ্গে মশা দমনে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবিও জানান তারা।

সমাবেশে সিলেট কল্যাণ সংস্থার সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের বলেন, “ভুতুড়ে অ্যাসেসমেন্ট করে হোল্ডিং ট্যাক্স ঠিক করা হয়েছে, কিন্তু মশার যন্ত্রণায় নগরবাসীর কয়েল খরচের হিসাব করবে কে..?”

করসহ নানা অর্থ আদায়ে সিটি করপোরেশনের যতটা আগ্রহ, জনগণের সুবিধা দিতে ঠিক ততটাই অনাগ্রহ বলে মন্তব্য করেন এহছানুল হক।

তিনি বলেন, “বর্তমান মেয়র নির্বাচিত হওয়ায় আমরা আশাবাদী হয়েছিলাম, যে জনগুরুত্বপূর্ণ বিষয়ে আর অর্থ সংকট হবে না। কিন্তু মশা নিধনে অর্থ সংকটের বিষয়টি অত্যন্ত দুঃখজনক।”

লোক দেখানো মশার ওষুধ ছিটানো বন্ধ করে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়ে সিলেট কল্যাণ সংস্থার সভাপতি বলেন, আগামী এক মাসের মধ্যে মশা নিধনে কার্যকর পদক্ষেপ না নিলে বৃহত্তর আন্দোলনে নামবে নগরবাসী।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, “জুনের ১ তারিখ থেকে নগরীর প্রতিটি ওয়ার্ডে মশা নিধন কার্যক্রম শুরু হবে। মশা নিধনে সিটি করপোরেশন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আগামী কয়েক মাস এ কার্যক্রম চলবে।”



বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ