Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-12-10T14:55:28Z
বিয়ানীবাজার

বিয়ানীবাজারে ১১৭ শতক সরকারি জমি উদ্ধার : ভূমিহীন ৩৫ পরিবার পাবে ঘর

বিজ্ঞাপন

বিয়ানীবাজার প্রতিনিধি : বিয়ানীবাজারে দীর্ঘদিন ধরে দখল করা পৌরশহরের খাসা মৌজায় প্রায় ১১৭শতক সরকারি জমি অভিযান চালিয়ে উদ্বার করেছে উপজেলা প্রশাসন খাসা মৌজার কোনাপাড়া এলাকায় এসব সরকারি জায়গা সঙ্গবদ্বভাবে দখল করে বসবাস করছেন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি সহ আরও ৯টি পরিবারের লোকজন।

সরকারি বিধি অমান্য করে তৈরি হয়েছিল অবৈধ বসতি ও স্থাপনা। সরকারি কোন তদারকি না থাকার কারনে চার-পাঁচবার হাতবদল হওয়া এসব সরকারি জমি থেকে এত বছর কোনো খাজনাও আদায় করা যায়নি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব ও সহকারী কমিশনার (ভূমি) মোসফিকুন নূর অভিযান চালিয়ে অবশেষে বুধবার (৯ ডিসেম্বর) জমিগুলো দখলমুক্ত করে জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা বসত ঘর ভেঙ্গে দিয়ে, সাইনবোর্ড ও লাল নিশানা টাঙিয়ে দিয়েছেন ।

দখলমুক্ত হওয়া মোট জমির পরিমাণ ১ একর ১৭ শতক। স্থানীয়ভাবে এসব জমির বর্তমান মূল্য প্রায় অর্ধ শত কোটি টাকা বলে।জানাগেছে । এদিকে, দীর্ঘদিন অবৈধ দখলে থাকার পর সরকারি জমি দখলমুক্ত হওয়ায় বুধবার দুপুরে প্রেসব্রিফিং সাংবাদিকদের ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব বলেন, সরকারি এই জমিতে ৮ ভূমিহীন পরিবারকে রেখে অবৈধভাবে বসবাসকারী অন্যদের উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত জায়গায় ৩৫টি ভূমিহীন পরিবারকে সরকারি ঘর বানিয়ে দেয়া হবে। প্রতিটি পরিবার ২ শতক জায়গার উপর দুইটি বেডরুম এবং রান্নাঘর ও বাথরুম থাকবে। এসব ঘর নির্মাণে ব্যয় হবে ১ লাখ ৭১ হাজার টাকা। এবং উপজেলাজুড়ে অবৈধ দখলকারীরা সরকারি খাস জমিতে দোকানপাট, বাসাবাড়ি, মুরগি ও গরুর খামারসহ বিভিন্ন ধরনের অনুমোদনহীন স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছে। সরকারি স্বার্থ, সম্পদ-সম্পত্তি রক্ষা এবং সংরক্ষণের জন্য বেদখলে থাকা এসব খাস জমি খুঁজে বের করে উদ্ধারে অভিযান চালানো হবে।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ