Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ১৩ মে, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-05-13T04:22:24Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে এসএসসিতে অকৃতকার্য ১৬০৬ জন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের ন্যায় রোববার (১২ মে) গোলাপগঞ্জে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। উপজেলায় এসএসসিতে পাশের হার ৬৫ শতাংশ ও দাখিলে পাশের হার ৮৫.৯৪ শতাংশ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চলতি বছর স্কুল ও মাদ্রাসা মিলিয়ে উপজেলার ৫৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫০৩৪ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে কৃতকার্য হয়েছে ৩৪৫৭ জন। অকৃতকার্য হয়েছে ১৫৭৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১১৯ জন।

এদিকে উপজেলার ৩৫টি স্কুল থেকে ৪১৫২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে কৃতকার্য হয়েছে ২৬৯৯ জন ও অকৃতকার্য হয়েছে ১৪৫৩ জন। পাশের হার ৬৫ শতাংশ। ১৬টি স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ১১৪। সবচেয়ে বেশি ২৬টি জিপিএ-৫ পেয়েছে সরকারি এমসি একাডেমি মডেল স্কুল এন্ড কলেজ৷ এই স্কুল থেকে ৩৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ২৩৬ জন।

এছাড়া উপজেলার ২৩টি মাদ্রাসা থেকে ৮৮২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে কৃতকার্য হয়েছে ৭৫৮ জন ও অকৃতকার্য হয়েছে ১২৪ জন। পাশের হার ৮৫.৯৪ শতাংশ। ৩টি মাদ্রাসা থেকে জিপিএ-৫ পেয়েছে ৫জন। সবচেয়ে বেশি ৩টি জিপিএ-৫ পেয়েছে লক্ষণাবন্দ হুফফাজে কোরআন মহিলা দাখিল মাদ্রাসা। এই মাদ্রাসা থেকে ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ২৭ জন।

এছাড়া ভোকেশনাল শাখা থেকে ৯০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৬১ জন। জিপিএ-৫ পেয়েছে ১জন। পাশের হার ৭৭.৭৭ শতাংশ।

গোলাপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম রব্বানী মজুমদার বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ