Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-12-26T12:04:56Z
সিলেট

বড়লেখা পৌরসভা নির্বাচন : ভোটের আগে ভোট গ্রহণ আগ্রহ নেই ভোটারের

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সকাল ১০টা থেকে পৌরসভার ১০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। তবে ভোটের আগের এ ভোটে ভোটারের তেমন আগ্রহ লক্ষ্য করা যায়নি।

প্রথম ধাপে কাল সোমবার বড়লেখা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন আয়োজনের সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

সরেজমিনে শনিবার দুপুর বারোটা থেকে ৪টা পর্যন্ত বড়লেখা সরকারি কলেজ, ষাটমা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, নারীশিক্ষা একাডেমী ডিগ্রী কলেজ, বড়লেখা মুহাম্মদিয়া আলিয়া ফাজিল মাদ্রাসা, পিসি সরকারী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে অনুশীলনমূলক (মক) ভোটগ্রহণ চলতে দেখা গেছে। তবে এসব কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি তেমন লক্ষ্য করা যায়নি। পৌরসভার ১০ ভোট কেন্দ্রের সর্বমোট প্রায় সাড়ে ১৫ হাজার ভোটারের মধ্যে ১ হাজার ভোটারও অনুশীলনমুলক ভোটে অংশ নেননি।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ইভিএমের মাধ্যমে ভোট প্রদানে উৎসাহ এবং প্রশিক্ষণ দিতে গত কয়েকদিন নানাবিধ প্রচার ও প্রদর্শনী করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ভোটারদের প্রশিক্ষণ দিতেই অনুশীলনমূলক (মক) ভোটের উদ্যোগ নেয়া হয়। এর মাধ্যমে কীভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট দেয়া যায় তা ভোটারদের শিখিয়ে দেয়া হয়েছে।

বড়লেখা পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৪৪৩ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৫২৩ জন ও নারী ভোটার হচ্ছেন ৭ হাজার ৯২০ জন। পৌরসভার ১০টি ভোট কেন্দ্রের কক্ষের (বুথের) সংখ্যা ৪৩টি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন জানান, আগামী ২৮ ডিসেম্বরের নির্বাচনকে সামনে রেখে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। শনিবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে। নতুন এ পদ্ধতিতে কীভাবে ভোট দিতে হয়, ভোটারদের ধারণা দিতে অনুশীলনমূলক (মক) ভোটিংয়ের আয়োজন করা হয়। এর আগে কয়েক দফা ইভিএমের বিষয়ে ভোটারদের সচেতন করতে প্রচারণা চালানো হয়।’
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ