Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-07-23T09:19:21Z
সারাদেশ

পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা, আহত ২৫

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ জালালের অন্তত ২৫ যাত্রী ও ফেরির স্টাফ আহত হয়েছেন। আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ফেরিটির ধাক্কা লাগে। 

ফেরি শাহ জালালের মাস্টার আবদুর রহমান জানান, নদীর মধ্যে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের কাছে এলে ফেরির বৈদ্যুতিক সার্কিট পড়ে যায়। এতে স্টেয়ারিংও বন্ধ হয়ে যায়। সে সময় ফেরিটি নিয়ন্ত্রণ হারিয়ে খুঁটিতে ধাক্কা লাগে। পরে ফেরিটি নিরাপদে শিমুলিয়া তিন নম্বর ঘাটে আনা হয়। 

ফেরিতে থাকা কয়েক যাত্রী ও ফেরির স্টাফ বলেন, সকাল পৌনে ৯টার দিকে ৩৩টি ছোট–বড় যানবাহন ও ছয়-সাত শতাধিক যাত্রী নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে শাহ জালাল। ফেরিটি লৌহজং উপজেলার পদ্মা সেতুর ১৬ ও ১৭ নম্বর পিলারের মধ্যভাগ দিয়ে আসছিল। ১৭ নম্বর পিলারের কাছাকাছি এলে প্রচণ্ড স্রোত ও ঢেউয়ের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ফেরিটির পিলারের সঙ্গে ধাক্কা লাগে। আচমকা ধাক্কায় ফেরিতে থাকা ১৫-২০ জন যাত্রী এবং ফেরির ১০ কর্মী আহত হন। 

আহত যাত্রী সিরাজুল ইসলাম বলেন, ‘নদীতে প্রচণ্ড বাতাস। আমাদের ফেরিটি ভালোভাবেই শিমুলিয়া ঘাটের দিকে আসছিল। ১৭ নম্বর খুঁটির কাছে এসে সজোর ধাক্কা লাগল। কিছু বোঝার আগেই দেখলাম ৮-১০ জন মানুষ আমার ওপরে পড়েছে। আমি মাথায় প্রচণ্ড আঘাত পাই।’ মিজানুর রহমান নামে আরেক যাত্রী বলেন, ‘আমার পায়ের ওপর হোন্ডা পড়ে যায়। আমার পা কেটে গেছে।’ 

ফেরিটির পাচক মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ক্যানটিনে বসে বটি দিয়ে মাছ কাটছিলাম। হঠাৎ করে সজোর ধাক্কা অনুভব করলাম। মাথায় প্রচণ্ড আঘাত পেলাম। শরীরে হাত দিতেই দেখি, রক্তে ভিজে যাচ্ছে। গরম পানিও আমার পেছনে পড়ল। এরপর আমার হুঁশ ছিল না। পরে যখন জ্ঞান ফিরল, তখন আমাকে ধরাধরি করে স্থানীয়ভাবে চিকিৎসকের কাছে নেওয়া হল। মাথায় ব্যান্ডেজ করে দিয়েছে। ঔষধপত্র খেতে বলেছে। বিকেলে মাথায় তিনটি সেলাই দেওয়া হবে বলে জানিয়েছে।এ ঘটনায় শুধু ক্যানটিনে থাকা আট থেকে দশজন ব্যক্তি আহত হয়েছেন। 

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক মো শফিকুল ইসলাম দুপুর সাড়ে ১২টার দিকে জানান, ‘দুর্ঘটনার খবরটি শুনেছি। তবে সেখানে ২ / ১ জন আহত হতে পারে। কী কারণে দুর্ঘটনা ঘটেছে, সেটা আমার জানা নেই।’ 

বাংলাবাজার ঘাটের দায়িত্বরত চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবদুল রাজ্জাক বলেন, ‘তীব্র স্রোতের কারণে একটি রো রো ফেরি পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। ফেরিটি তেমন ক্ষতিগ্রস্ত না হলেও দুর্ঘটনার পরে যাত্রীরা হুড়োহুড়ি শুরু করে দেন। এতে কিছু যাত্রী আহত হন। আহত যাত্রীরা শিমুলিয়া ঘাটে নেমে চিকিৎসা নেন।’ এর আগে গত মঙ্গলবার পদ্মা সেতুর ১৬ নম্বর একটি পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ মখদুমের তলা ফুটো হয়ে যায়। 

সূত্র : প্রথম আলো  
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ