Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ৮ নভেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-11-08T17:34:24Z
সারাদেশ

সিলেট-ঢাকা রুটে এসি ও নন এসি বাসের ভাড়া বেড়েছে

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক : সিলেট-ঢাকা রুটে চলাচলকারী বাসের ভাড়া বাড়ানো হয়েছে। সোমবার (৮ নভেম্বর) সকাল থেকে এ ভাড়া কার্যকর করা হয়েছে। নতুন ভাড়া অনুযায়ী সিলেট থেকে ঢাকা যেতে এখন যাত্রীকে নন এসি বাসের ভাড়া দিতে হবে ৫৫০ টাকা। আর এসি বাসের ভাড়া দিতে হবে ১ হাজার ৪০০ টাকা। পূর্বে সিলেট-ঢাকা বাসের ভাড়া ছিলো নন এসি ৪৭০ ও এসি ১ হাজার ২০০ টাকা।

এর আগে ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর পরিপ্রেক্ষিতে গত শুক্রবার থেকে দেশজুড়ে বাস মালিকরা। অবশেষে তাদের দাবির মুখে গতকাল রোববার গণপরিবহনে নতুন করে ভাড়া সমন্বয় করে সরকার। নতুন ঘোষণা অনুযায়ী বাসে ভাড়া বাড়ানো হয়েছে। তবে সিএনজিচালিত বাস ও মিনিবাসের ভাড়া বাড়ানো হয়নি। সরকারের পক্ষ থেকে ভাড়া বৃদ্ধি করায় গতকাল সন্ধ্যায় বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সোমবার সকালে সিলেটের কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, দূরপাল্লার সব বাসের কাউন্টার খুলেছে। টার্মিনাল থেকে নির্ধারিত গন্তব্যে বাস ছেড়েও যাচ্ছে। যাত্রীরা বাধ্য হয়েই বাড়ানো ভাড়া দিয়ে টিকিট কেটে বাসে উঠছেন। এদিকে ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে অসন্তোষ দেখা দিয়েছে যাত্রীদের মধ্যে। ভাড়া পুনঃনির্ধারণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তারা।

ঢাকা যাওয়ার জন্য এনা বাস কাউন্টার থেকে টিকিট কিনেছেন রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘আগে ভাড়া নেওয়া হতো ৪৭০ টাকা। এখন পর্যন্ত সেটা ৫৫০ টাকা নিচ্ছে। ধর্মঘটের নামে যাত্রীদের জিম্মি করে বাস ভাড়া বাড়ানো হলো।’

এনা বাস সার্ভিসের সিলেট অফিসের ব্যবস্থাপক সেলিম আহমদ ফলিক বলেন, ‘ নতুন ভাড়া আজ সকাল থেকেই কার্যকর হয়েছে। সকালে থেকেই নিয়মিত শিডিউল অনুযায়ী নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশ্যে বাস ছেড়ে যাচ্ছে।’

প্রসঙ্গত, ডিজেলের দাম বাড়ার কারণে বৃহস্পতিবার সকাল থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত টানা ধর্মঘট পালন করেন বাসমালিকরা। এতে দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। জরুরি প্রয়োজনেও নির্ধারিত গন্তব্যে যেতে পারেননি অনেকে। রোববার দুপুরে বাসমালিকদের সঙ্গে বৈঠক করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বৈঠকে বাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়। এরপর সন্ধ্যা থেকে দেশের বিভিন্ন জেলার মতো সিলেটেও শুরু হয় বাস চলাচল।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ