Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১৩ মে, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-05-13T10:36:23Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ উপ-নির্বাচন : শেষ সময়ে আ'লীগের মনোনয়ন দৌঁড়ে এগিয়ে যারা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : কে পাবেন ক্ষমতাসীন আওয়ামীলীগের মনোনয়ন, কার হাতে তুলে দেওয়া হবে নৌকার টিকিট? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে গোলাপগঞ্জ উপজেলাবাসীর মনে। আর এই প্রশ্নের জবাব পেতে হলে অপেক্ষা করতে হবে আজ (শুক্রবার) বিকেল ৫টার গণভবনের আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকের সিদ্ধান্ত জানার আগ পর্যন্ত।
 
জানা যায়, গত ২৯ জানুয়ারি প্রয়াত হন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের টানা দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমদ চৌধুরী। তাঁর মৃত্যুতে উপজলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। এই শূন্য পদে আগামী ১৫জুন অনুষ্ঠিত হবে গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচন। 

আওয়ামী লীগের দলীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে শেষ মূহুর্তে মূল আলোচনায় ও এগিয়ে রয়েছেন ৫জন। এরমধ্যে যে কারোই হাতে উঠতে পারে নৌকার টিকিট। 

মনোনয়ন দৌঁড়ে যে ৫জন মনোনয়ন প্রত্যাশী এগিয়ে রয়েছেন তারা হলেন, সদ্য প্রয়াত গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর ছোট ভাই, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য, মঞ্জুর শাফি চৌধুরী এলিম। ইতিমধ্যেই তিনি করোনাকালীন সময়ে উপজেলাবাসী ও নেতাকর্মীদের পাশে দাঁড়িয়ে আলোচনা এসেছেন। বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে ও তৃণমূল নেতাকর্মীদের খোঁজ খবর এবং পাশে দাঁড়িয়ে সকলের মন জয় করে নিয়েছেন। আওয়ামী লীগের মনোনয়ন দৌঁড়ে প্রতিদ্বন্দ্বিতায় থেকে এবার তিনি চমক দেখাতে পারেন। 

মনোনয়ন দৌঁড়ে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন গোলাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান। করোনাকালীন সময়ে অক্সিজেন সেবা প্রদান, উপজেলাবাসীকে ত্রাণ বিতরণ সহ দীর্ঘদিন ধরে বিভিন্ন জনকল্যাণমুখী কাজ করে সকলের মন জয় করে নিয়েছেন। পাশাপাশি তৃণমূল নেতাকর্মীদের সাথেও রয়েছে ভালো সম্পর্ক। এছাড়াও তিনি গোলাপগঞ্জ সদর ইউনিয়নে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এসব বিবেচনায় তিনিও নৌকার মনোনয়ন দৌঁড়ে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। 

মনোনয়ন দৌঁড়ে যে ৫জন এগিয়ে রয়েছেন তাদের মধ্যে আরেকজন হচ্ছেন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা এই রাজনীতিবিদ ছাত্রলীগের দুঃসময়ে ছাত্রলীগকে নেতৃত্ব দিয়েছিলেন। এছাড়াও দলের দুঃসময়ে রাজনীতির মাঠে সক্রিয় ভূমিকা পালন করেছেন। এছাড়াও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির আস্থাভাজন হিসেবেও তিনি মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন।

মনোন্নয়ন দৌঁড়ে সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদেরও নাম প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা এই নেতা। রাজনীতির সময় রাজনীতিতে প্রতিহিংসার শিকার হয়ে কারাবরণও করেন এই নেতা।  

এ নির্বাচনে মনোনয়ন দৌঁড়ে এগিয়ে থেকে চমক দেখা পারেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা। ছাত্র রাজনীতিতেও নাজিরা বেগম শীলা খুবই সক্রিয় ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী নেতৃত্বকে প্রাধান্য দিয়ে থাকেন। শেষ মুহুর্তে তিনিও চমক দেখানোর সম্ভাবনা রয়েছে।
  
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হব। তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ তারিখ আগামী ১৭ মে, রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়ন বাছাই ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে ও ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ