জ্বালানি তেলের দাম বাড়ানোর খবরে গোলাপগঞ্জের পাম্পগুলোতে ভিড়


ফাহিম আহমদ : দেশে জ্বালানি তেলের দাম আরেক দফা বাড়ানো হয়েছে। এক লাফে ডিজেল ও কেরোসিনে বাড়ানো হয়েছে লিটারে ৩৪ টাকা। নতুন করে ডিজেল ও কেরোসিন এখন ভোক্তাকে কিনতে হবে ১১৪ টাকা করে।

অন্য দিকে অকটেন প্রতি লিটারে বাড়ানো হয়েছে ৪৬ টাকা। এখন প্রতি লিটার অকটেন ১৩৫ এবং পেট্রোল ৪৪ টাকা বেড়ে হয়েছে ১৩০ টাকা লিটার।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আজ রাত ১২ টার পর থেকে এ নির্দেশনা কার্যকর হবে।  

এদিকে জ্বালানি তেলের দাম বাড়ানোর খবরে গোলাপগঞ্জের প্রতিটি পাম্পে বিভিন্ন ধরণের গাড়ির দীর্ঘ লাইন তৈরি হয়েছে হয়েছে বলে খুঁজ নিয়ে জানা যায়। 

সরেজমিন রাত ১১টায় ফুলবাড়ি ইউনিয়নের বৈটিকর বাজারের পাশে পাম্পে গেলে দেখে যায়, সব ধরণের গাড়ির লাইন। তবে সবচেয়ে বেশি দেখা যায় মোটরসাইকেলের লাইন। 

মোটরসাইকেল নিয়ে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বৈটিকর বাজারের পাশে পাম্পে এসেছেন সাইদুল ইসলাম। তিনি বলেন- 'হঠাৎ জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পাই। সাথে সাথে গাড়ি নিয়ে গাড়ির ট্যাংকি ভর্তি করার জন্য পাম্পে এসেছি।'

মোহাম্মদ ফাহিম নামে এক ট্রাক চালক বলেন- 'যখন শুনেছি সব ধরণের তেলের দাম বেড়েছে তখন গাড়ি নিয়ে সরাসরি পাম্পে চলে আসি। হঠাৎ এমন দাম বাড়ার কারণে আমাদের মত চালকদের অনেক ক্ষতি হয়েছে। পুরো গাড়ির ট্যাংকি ভর্তি করব। এতে যত টাকা লাগে।'