জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাকে মিলল চোরাই পথে আসা ভারতীয় কসমেটিকস


ডেস্ক রিপোর্ট : জৈন্তাপুর মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে বালু বুঝাই ট্রাক তল্লাশি করে অবৈধ পথে আসা ভারতীয় কসমেটিক পন্যের চালান আটক করা হয়েছে। অভিযানে পুলিশ ১ জনকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় জৈন্তাপুর মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জাফলং মামার বাজার থেকে ছেড়ে আসা বালু ভর্তি ট্রাক (ঢাকা-মেট্রা-ট-২২-৭৫৯২) জৈন্তাপুর বাস স্টেশন এলাকায় আসার পর জৈন্তাপুর মডেল থানার এস আই শহিদুল ইসলাম, মোস্তাফিজ সহ সঙ্গীয় পুলিশ ফোর্স ধাওয়া করে কাটাগাং নামক স্থানে ট্রাক রেখে চালক পালিয়ে যায়।

পুলিশ বালু ভর্তি ট্রাক জব্ধ করে এবং ট্রাকের সহকারী মো: সুজন (২৭) কে গ্রেপ্তার করে থানা নিয়ে আসে। ট্রাকের সহকারী সুজন সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার কাত্তির্কপুর গ্রামের নুর ইসলামের পুত্র।

এই অভিযানে নেতৃত্ব দেন জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) গোলাম দস্তগীর আহমেদ। ঘটনার খবর পেয়ে ছুটে আসেন সিনিয়র সহকারী পুলিশ সুপার কানাইঘাট (সার্কেল) মো: আব্দুল করিম। তিনি সহ থানায় স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে বালু বুঝাই ট্রাক তল্লাশি করা হয়। এসময় বালু ভর্তি ট্রাকে বিশেষ কৌশলে রাখা কয়েক দফা পলিথিন দিয়ে মুড়ানো ৩১টি বস্তা উদ্বার করেন।

এসব বস্তায় অবৈধ পথে আসা ভারতীয় বিভিন্ন ব্যান্ড'র দামি কসমেটিক পুন্য সামগ্রি'র মালামাল রক্ষিত ছিল।

পুলিশ আটক ভারতীয় কসমেটিক প্যাকেট উন্মুক্ত করে চকলেট, মার্গ সাবান, ফেইসওয়াস সামগ্রি সহ মুল্যবান পুন্য চিহৃিত করা হয়। এসব পুন্যের বাজার মূল্য ৮ লাখ ২০ হাজার ২শত টাকা বলে পুলিশ জানিয়েছে।

এই ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার কানাইঘাট (সার্কেল) মো: আব্দুল করিম বলেন, জৈন্তাপুর সীমান্ত এলাকাসহ পুরো উপজেলায় মদ-জুয়া অবৈধ পথে চলা চোরাচালান ব্যবসা বন্ধ করতে পুলিশ তৎপর রয়েছে। গোপস সংবাদ পেয়ে এই অভিযান পরিচালনা করা হয়ে। সাংবাদিক নেতৃবৃন্দসহ সবার উপস্থিতিতে ট্রাক তল্লাশি করে ভারতীয় কসমেটিকস পণ্যের চালান আটক করা হয়।

এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) গোলাম দস্তগীর আহমেদ জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সম্প্রতি সময় বিভিন্ন স্থানে মদ-জুয়া সহ ভারতীয় অবৈধ ব্যবসা বন্ধ করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার সকালে গোপন সংবাদ পেয়ে বালু ভর্তি ট্রাক তল্লাসি করে অবৈধ পথে আসা ভারতীয় কসমেটিক পুন্যের চালান আটক করা হয়েছে।

এসময় ট্রাকের সহকারী কে গ্রেপ্তার এবং ট্রাক জব্ধ করা হয়েছে। এই বিষয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।