Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-10-24T10:20:44Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জে বড় ভাইকে শায়েস্তা করতে স্ত্রীকে দিয়ে চাঁদাবাজির মামলা

বিজ্ঞাপন
অভিযুক্ত ছোট ভাই জায়েদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : গোলাপগঞ্জে আপন বড় ভাইকে শায়েস্তা করতে নিজের স্ত্রীকে দিয়ে চাঁদাবাজির মামলা দায়েরের অভিযোগ উঠেছে ছোট ভাইয়ের বিরুদ্ধে ।

এমন অভিযোগ করেন,লক্ষণাবন্দ ইউনিয়নের নোয়াই দক্ষিণ ভাগ গ্রামের মৃত নমীর হোসেনের ছেলে মাহমুদ হোসেন ও তার ভাই কামরান হোসেন।

মৃত নমীর হোসেনের ৬ ছেলের মধ্যে মাহমুদ হোসেন দ্বিতীয় ও কামরান হোসেন তৃতীয় ।

মামলা সুত্রে জানা যায়,জায়েদুল ইসলামের স্ত্রী সুলতানা বেগম বাদি হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে তার দুই ভাসুর ও তাদের স্ত্রীদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলা দায়ের করেছেন। মামলা নং- সি আর ৩০৫/ ২০২২ ইং

খোজ নিয়ে জানা যায়, দীর্ঘ দিন থেকে মৃত নমীর হোসেনের ছেলেদের মধ্যে বাড়ির জায়গাজমি ভাগবাটোয়ারা নিয়ে বিরোধ চলছিলো,বিরোধ নিষ্পত্তির জন্য কয়েক দফা সালিশ ডাকলেও নমীর হোসেনের অন্য ছেলে আলী হোসেন,জায়েদুল,শাহ আলম ও নাজমুল সালিশে সমাধানে রাজি না হওয়ায় এলাকার সালিশ ব্যক্তিত্বরা বিষয়টি নিষ্পত্তি করতে পারেননি বলে জানিয়েছেন সালিশে উপস্থিত থাকা একাধিক ব্যক্তিরা।

মাহমুদ হোসেন জানান,তার ভাইয়েরা তাকে বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করতে উঠেপড়ে লেগেছে,যার জন্য একের পর এক মামলা দায়ের করছে তার বিরুদ্ধে,মাহমুদ বলেন, আমি একজন পিকাপ ভ্যান চালক,বেশ কয়েকবছর আগে সড়ক দুর্ঘটনায় আমার এক পা ভেঙ্গে যায়,আর্থিক ভাবে অস্বচ্ছল হয়ে পড়ি,এদিকে আমার ভাই জায়েদুল কাতার প্রবাসী,টাকা পয়সার দিক দিয়ে এগিয়ে থাকায় বিভিন্ন ভাবে আমাকে নির্যাতন চালিয়ে যাচ্ছে,এমনকি কয়েকদিন পর পর আমার বিরুদ্ধে একেকটা মিথ্যে মামলা দায়ের করে হয়রানি করে যাচ্ছে,এখন আমার ভাই জায়েদুল তার স্ত্রীকে দিয়ে আমাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেছে,এতে আমি, আমার স্ত্রী ও আমার ভাই কামরান ও তার স্ত্রীকে আসামী করা হয়েছে।


আপনার ভাই কেন আপনার বিরুদ্ধে নিজের স্ত্রীকে দিয়ে মামলা দায়ের করলো এমন প্রশ্নের জবাবে মাহমুদ বলেন, আমাদের দাবি হল পৈতৃক সম্পত্তি ভাগবাটোয়ারা করে ঘর নির্মাণ করার জন্য,কিন্তু কিছুদিন আগে জায়েদুল দেশে এসে পৈতৃক সম্পত্তি ভাগবাটোয়ারা না করেই ঘর নির্মাণের কাজ শুরু করে,এতে আমি এবং আমার আরেক ভাই কামরান প্রতিবাদ করি,এবং বাড়ির জমি ভাগবাটোয়ারা শেষে ঘর তৈরি করতে বলি,পঞ্চায়েত ডেকে তাদেরকে বলি জায়গা ভাগবাটোয়ারা করে দিতে,কিন্তু তারা পঞ্চায়েতের কথা অমান্য করে ঘর নির্মাণ কাজ শুরু করে,বিষয়টি নিয়ে আমি আদালতের দারস্থ হই,আদালত সেই জায়গার ওপর নিষেধাজ্ঞা জারি করেন,কিন্তু তা অনান্য করেও জায়েদুল ঘর নির্মানের কাজ শুরু করে,যখনই বিষয়টি নিয়ে আমি সাংবাদিকদের সাথে কথা বলি,তখন জায়েদুল তারাহুরো করে কাতার চলে যায়,সেখানে গিয়েই তার স্ত্রীকে দিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে,যাতে আমাকে বাড়ি ছাড়া করে ঘরের কাজ চালিয়ে যেতে পারে। 

এ বিষয়ে কাতার প্রবাসী জায়েদুল ইসলামের সাথে যোগাযোগ করার চেস্টা করেও সংযোগ পাওয়া সম্ভব হয়নি। 

বিষয়টি নিয়ে মাহমুদ হোসেন ও জায়েদুল ইসলামের মায়ের সাথে কথা বললে,তিনি বলেন পৈতৃক সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে তার ছেলেদের মধ্যে এই বিরোধ সৃষ্টি হয়। 

বিষয়টি নিয়ে লক্ষণাবন্দ ইউনিয়ন চেয়ারম্যান খলকুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,তারা চাইলে বিষয়টি সালিশে সমাধান করতে পারতো,কিন্তু তাদের মধ্যে আন্তরিকতার অভাব তাই পারিবারিক দ্বন্দ্ব লেগেই আছে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ