Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-11-25T08:27:42Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জে ছাত্রলীগ কর্মীদের মাঝে উৎসবের আমেজ

বিজ্ঞাপন

ডি এইচ মান্না : দীর্ঘদিন থেকে কমিটি না থাকায় অভিভাবকহীন অবস্থায় ছিল সিলেটের গোলাপগঞ্জ উপজেলা, পৌর ও ঢাকা দক্ষিণ সরকারি কলেজ ছাত্রলীগ। প্রাচীনতম এ ছাত্রসংগঠনের সিলেটের গোলাপগঞ্জ উপজেলার এ তিন ইউনিটের কমিটি না হওয়ায় একদিকে যেমন নতুন নেতৃত্ব বেরিয়ে আসছে না, তেমননি এ সংগঠনে বাড়ছে অনুপ্রবেশ।

সর্বশেষ ২০০৫ সালে সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করেছিলো গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগ। খায়রুল হক'কে সভাপতি ও রুহিন আহমদ খান'কে সাধারণ সম্পাদক করা হয় সেই কমিটিতে। পরবর্তীতে ২০০৭ সালে রুহিন আহমদ খান পৌরসভা নির্বাচনে অংশ গ্রহণ করতে সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন এতে নতুন সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেন এম.এ ওয়াদুদ এমরুল।

২০০৫ সালের সেই কমিটির মেয়াদ শেষ হওয়ার পর থেকে বর্তমান ২০২২ সাল পর্যন্ত একযুগ চলে গেলেও নতুন নেতৃত্বের মুখ দেখেনি গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগ। ছাত্রলীগের অনেক কর্মী বিনা পরিচয়ে ছাত্রত্ব শেষ করে যুবলীগ, আওয়ামী লীগে যোগ দিলেও দীর্ঘদিন ছাত্র রাজনীতি করে কোনো পরিচয় না পাওয়ার আক্ষেপ তাদের এখনো পীড়া দেয়। তবে দীর্ঘদিন পর উপজেলার এ তিন ইউনিটের ছাত্রলীগ কর্মীদের পরিচয় পাওয়ার সময় এসেছে এমনই ইঙ্গিত দিল সিলেট জেলা ছাত্রলীগ।

সিলেট জেলা ছাত্রলীগ সম্প্রতি গোলাপগঞ্জ উপজেলা, পৌরসভা ও ঢাকাদক্ষিণ সরকারি কলেজ শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গোলাপগঞ্জ উপজেলা, পৌরসভা ও ঢাকাদক্ষিণ সরকারী কলেজ শাখার নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আগামী ২৬-১১-২০২২ইং তারিখ রোজ শনিবার বিকাল ৩ টায় গোলাপগঞ্জ পৌরসভা সংলগ্ন মাঠে সংগ্রহ করা হবে। উক্ত পদ সমূহে আগ্রহী পদপ্রত্যাশীদের যথা সময়ে উপস্থিত হয়ে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের নিকট জীবন বৃত্তান্ত জমা দানের নির্দেশ দেয়া হচ্ছে।

এদিকে, গোলাপগঞ্জে ছাত্রলীগের উপজেলা, পৌর ও ঢাকাদক্ষিণ সরকারি কলেজ শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে জীবন বৃত্তান্ত চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করায় সিলেট জেলা ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ইতিমধ্যে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নবেম্বর) বিকেলে গোলাপগঞ্জ চৌমুহনীতে সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে রাত পর্যন্ত ছাত্রলীগের বিভিন্ন বলয়ের নেতাকর্মীরা উপজেলা সদরে দলবেঁধে আসছেন, তাদের পদচারণায় মুখরিত গোলাপগঞ্জ চৌমুহনী। ঐতিহ্যবাহী এই উপজেলার ছাত্রলীগের পদপ্রত্যাশী ও তাদের সমর্থকদের এখন একটাই আলোচনার বিষয়- নেতা হওয়ার দৌঁড়ে কারা আছেন এগিয়ে ? কোন এলাকা থেকে নেতা আসার সম্ভাবনা বেশি, এসব আলোচনায় জমজমাট এখন চৌমুহনী।এনিয়ে সাময়িকভাবে উৎসবমুখর হয়ে উঠেছে উপজেলা সদর।  

এদিকে, জেলা ছাত্রলীগ পদপ্রত্যাশীদের'কে জীবন বৃত্তান্ত নিয়ে গোলাপগঞ্জ পৌরসভা সংলগ্ন মাঠে উপস্থিত হওয়ার আহবান জানিয়েছিলো। আগামী ২৬ নবেম্বর'কে ঘিরে সেই পৌরসভার প্রাঙ্গণ এখন বিলবোর্ড, ব্যানার, ফেস্টুনে সয়লাব। 

শুধু পৌরসভার প্রাঙ্গণ'ই নয় পুরো উপজেলা সদরে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুনের পাশাপাশি গুরুত্বপূর্ণ সব সড়কে জেলা নেতৃবৃন্দকে গোলাপগঞ্জে স্বাগত জানিয়ে তৈরি করা হয়েছে শুভেচ্ছা তোরণ। মাঠের প্রচারণা ছাড়াও 
ফেসবুকসহ নানা সামাজিক মাধ্যমে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন 
ছাত্রলীগ কর্মীরা।

উপজেলার এ তিন ইউনিটের ছাত্রলীগ কর্মীরা একদিকে যেমন মাঠে নিজ বলয়ের শক্তি জানান দিচ্ছেন অন্যদিকে ছাত্রলীগের রাজনীতিতে প্রভাব বিস্তারকারী নেতাদের কাছে গিয়েও লবিং, তদবির শুরু করেছেন। পূর্ণাঙ্গ কমিটি গঠনের আগ পর্যন্ত তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে মনে করছেন অনেকে।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ