Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১৯ মে, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-05-19T04:04:36Z
প্রবাসবিয়ানীবাজার

জমজমাট আয়োজনে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের ঈদ পুনর্মিলনী

বিজ্ঞাপন

প্রবাস ডেস্ক: ব্রিটিশ পার্লামেন্টের সদস্য, বিভিন্ন কাউন্সিলের মেয়র ও কাউন্সিলারসহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতি আর সদস্যদের স্বতঃফূর্ত অংশগ্রহণে জমজমাট এক ঈদ পুনর্মিলনী সম্পন্ন করেছে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে। ৫ শতাধিক লোকের সমাগম যুক্তরাজ্যে বাংলাদেশি কমিউনিটির ঐতিহ্যবাহী ও অন্যতম এই সংগঠনের আয়োজনের পুরোটাই উ্ৎসবমূখর করে রাখে।কমিউনিটির বিভিন্ন পেশার নারী-পুরুষের উল্লেখযোগ্য উপস্থিতি এ অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে। 

গত ১৪ মে রোববার পূর্ব লন্ডনের সুপরিসর ইম্প্রেশন ব্যাঙ্কুয়েটিং হলে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ আয়োজনের মাধ্যমে কমিউনিটির ক্রীড়া ব্যক্তিত্ব বিয়ানীবাজারের কৃতি সন্তান মেসবা আহমদকে রাজকীয় খেতাব ‘এমবিই’ অর্জনও উদযাপন করে বিয়ানীবাজারবাসী। খেলাধুলার প্রসারসহ নানাভাবে কমিউনিটির সেবায় নিয়োজিত থাকার স্বীকৃতিস্বরুপ ‘এমবিই’ খেতাব অর্জনকারী মেসবা আহমেদকে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট উপহার দেয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনের এমপি রুশনারা আলী তাঁর হাতে ট্রাস্টের পক্ষে এই ক্রেস্ট তুলে দেন।

ট্রাস্টের সভাপতি রহিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক আলী বেবুল এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় শুভেচছা বক্তব্য রাখেন ট্রাস্টের কোষাধ্যক্ষ আলহাজ্ব আব্দুল সফিক।

অনুষ্ঠানের প্রধান অতিথি রুশনারা আলী বলেন, আয়োজন- উদযাপনের দিক থেকে বিয়ানীবাজরবাসী বরাবরই অন্যরকম। তাঁরা কেবল বিয়ানীবাজেরর লোকজন নয়, বরং কমিউনিটির বিভিন্ন অঞ্চলের লোকদের নিজেদের আয়োজনে একত্রিত করেন। পরষ্পরেক যোগাযোগ ও মানুষকে ঐক্যবদ্ধ রাখার জন্য বিয়ানীবাজারবাসীর এই চর্চা চমৎকার বলে মন্তব্য করেন তিনি। বক্তব্যে রুশনারা আলী ব্রিটেনে এবং বাংলাদেশে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের নানা কল্যানমূলক কাজের ভূয়সী প্রশংসা করেন।

লন্ডন টাইগার্স-এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মেসবা আহমেদ এমবিই বলেন, তাঁর বাবা বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের সদস্য ছিলেন। বাবার মৃত্যুর পর তিনি ট্রাস্টের সেই সদস্যপদ নিয়েছেন। সম্মাননা জানানোর জন্য বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের নেতৃবৃন্দ ও সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান মেসবা এমবিই। 

তিনি বলেন, যুক্তরাজ্যে বেড়ে উঠা বিয়ানীবাজারের সন্তানদের ট্রাস্টের সঙ্গে এবং বাংলাদেশের সঙ্গে সংযুক্ত করার দিকে আরও বেশি নজর দিতে হবে। এ প্রসঙ্গে লন্ডনে বিয়ানীবাজার ‘ভিলেজ ফুটবল কাপ’ আয়োজনের প্রসঙ্গ তুলে তিনি বলেন, এই ‘ভিলেজ ফুটবল টূর্নামেন্ট’-এ কেবল যুক্তরাজ্যে বেড়ে উঠা সন্তানদের খেলার সুযোগ দেয়া হয়। আগামী ২ জুলাই এবারের ভিলেজ কাপ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি আশুক আহমদ বলেন, ১৯৯০ এর দশকে যখন এই বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট গঠনের উদ্যোগ নেয়া হয়েছিলো তখন অনেকেই বিষয়টিকে হাস্যকর বলে মনে করেছে। আর এখন শত শত সংগঠন। সংগঠনগুলো থাকার কারণে কমিউনিটির শত শত লোকজন একত্রিত হচ্ছে, পারষ্পরিক যোগাযোগ হচ্ছে। সেই সঙ্গে বাংলাদেশে নিজ নিজ এলাকার জন্য অনেক কল্যানমূলক কাজ হচ্ছে। তিনি বলেন, এতে প্রমাণ হয় বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট গঠনের সিদ্ধান্ত সফল হয়েছে। লন্ডনে কমিউনিটির প্রবীনদের সময় কাটানোর জন্য একটি সেন্টার গঠনের আহবান জানান তিনি।   

বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় সাবেক হুইপ সেলিম উদ্দিন বলেন, ব্রিটিশ মূলধারার রাজনীতিতে আমাদের নতুন প্রজন্মকে আরো বেশী করে মনোনিবেশ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্থিং কাউন্সিলের মেয়র কাউন্সিলর হেনা চৌধুরী, রেডব্রিজ কাউন্সিলের মেয়র কাউন্সিলর জোসনা বেগম, বার্কিং অ্যান্ড ডেগেনহাম কাউন্সিলের মেয়র কাউন্সিলর ফারুক চৌধুরী, বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিঠু চৌধুরী, চীফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা, বাংলাদেশ সেন্টার লন্ডনের ভাইস চেয়ারম্যান শাহানুর খান, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, চীফ ট্রেজারার মামুন রশীদ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক লীডার হেলাল আব্বাস, ব্রিটিশ বাংলাদেশী পাওয়ার এন্ড ইন্সপিরেশন-বিবিপিআইয়ের ফাউন্ডার ট্রাস্টি কাউন্সিলার আবদাল উল্লাহ, কাউন্সিলর আসমা ইসলাম, কাউন্সিলর কবির হোসেন, বালাগঞ্জ - ওসমানি নগর উপজেলা এডুকেশন ট্রাস্টের সাবেক দুই সভাপতি অধ্যাপক মাসুদ আহমদ ও গোলাম কিবরিয়া, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের সভাপতি ইছবাহ উদ্দিন, জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু, বিয়ানীবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্টের সভাপতি মনজুরুস সামাদ চৌধুরী, সাবেক সভাপতি হাবিবুর রহমান ময়না, সাবেক কোষাধ্যক্ষ ময়নুল হক, বিয়ানীবাজার স্পোর্টিং ক্লাব ইউকে’র সাধারণ সম্পাদক আকবর হোসেন, বিয়ানীবাজার মোহামেডান স্পোর্টিং ক্লাবের সভাপতি আব্দুল বাসিত টিপু, বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্হার সাধারণ সম্পাদক নুরুজ্জামান। 

এছাড়া ট্রাস্টের ব্যবস্হাপনা পরিষদের সহসভাপতি জাকির হোসেন,সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন রবিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আল মামুনুর রশীদ হিলারি, যুগ্ম কোষাধ্যক্ষ আবু আহমদ সরওয়ার বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত ও দোয়া করেন ট্রাস্টের সদস্য মোহাম্মদ আবু কাওসার। অনুষ্ঠানে সদ্য প্রয়াত ট্রাস্টের সিনিয়র সদস্য ডাঃ একেএম জাকারিয়াকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে নাশিদ পরিবেশন করেন শিল্পী আলাউর রহমান। পরে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন হয়।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ