Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ২ জুলাই, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-07-02T14:24:10Z
লিড নিউজসিলেট

সিলেটে ৩ ঘণ্টার বৃষ্টিতে ঘরে-বাইরে সবখানে পানি

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : ঈদের আগের দিন থেকে সিলেটে হচ্ছে টানা বৃষ্টি। আজ (রবিবার) পঞ্চম দিনের মতো সিলেটে বৃষ্টি অব্যাহত রয়েছে। টানা বৃষ্টিতে সিলেট মহানগরের অধিকাংশ এলাকার রাস্তাঘাট ডুবে গেছে পানিতে। সড়ক উপচে পানি ঢুকেছে অনেকের বাসাবাড়ি ও দোকানপাটে। অনেক সড়কে কোমর পর্যন্ত পানি দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, অবিরাম বৃষ্টির ফলে মহানগরের মদিনা মার্কেট, আখালিয়া, সুবিদবাজার, জালালাবাদ, হযরত শাহজালাল (র.) মাজার এলাকার পায়রা ও রাজারগল্লি, বারুতখানা, হাওয়াপাড়া, যতরপুর, ছড়ারপাড়, কামালগড়, তালতলা ও দাড়িয়াপাড়াসহ বেশ কিছু এলাকার সড়ক তলিয়ে গেছে। অনেক এলাকায় সড়কে কোমর সমান পানি দেখা গেছে। সড়ক উপচে পানি ঢুকে পড়ে মানুষের বাসা-বাড়িতে। অনেকের ব্যবসা প্রতিষ্ঠানেও ঢুকে পড়েছে পানি। ড্রেনের ময়লা-আবর্জনামিশ্রিত পানিও ঢুকে পড়েছে অনেকের বাসা-বাড়ি- দোকানপাটে।

মহানগরের তালতলা এলাকার বাসিন্দা নুরুল আনোয়ার বলেন, ‘এ ভোগান্তি আর সহ্য হয় না। হালকা বৃষ্টি হলেই আমাদের এলাকা জলমগ্ন হয়ে যায়। আর আজ ৫ দিন ধরে তো অবিরাম বৃষ্টি দিচ্ছে। আমাদের বাসার নিচতলায় পানি ঢুকে পড়েছে। আমরা থাকি দুতলায়।’
সড়ক জলমগ্ন হয়ে পড়ায় চলাচলেও ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। ঈদের ছুটির পরে আজ রবিবার সিলেটে খুলেছে অফিস-আদালত। সকালে কর্মজীবী মানুষদের কর্মস্থলে যেতে পোহাতে হয়েছে অনেক ভোগান্তি।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানান, বেশি পরিমাণ বৃষ্টির কারণে ড্রেন দিয়ে পানি নামতে সময় লাগছে। সিটি কর্পোরেশনের টিম কাজ করছে। কোথাও ময়লা-আবর্জনার জন্য পানি আটকে গেলে তা পরিষ্কার করে দেয়া হচ্ছে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন জানিয়েছেন, মৌসুমী বায়ু বেশ সক্রিয় থাকার কারণে বৃষ্টি বেড়ে গেছে। আগামী এক সপ্তাহ তা একই রকম থাকতে পারে। ফলে আগামী প্রায় এক সপ্তাহ একইভাবে ঝরতে পারে সিলেটে বৃষ্টি। 

তিনি জানান, শনিকার সকাল ৬টা থেকে আজ রবিবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে বৃষ্টিপাত হয়েছে ১১১ মিলিমিটার। আর আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আর দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মাত্র ৩ ঘণ্টায় ১৩০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে সিলেটে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ