Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-07-26T04:23:07Z
খেলাধুলা

গোলের পর গোল করেও জাতীয় দলে উপেক্ষিত গোলাপগঞ্জের ইকবাল!

বিজ্ঞাপন

খেলাধুলা ডেস্ক: জাতীয় দলে ডাক পেতে হলে করতে হবে গোল। তবে সেই বাক্য যেন ইকবালের জন্য না। গোল করেও জাতীয় দলে সুযোগ মেলেনি চট্টগ্রাম আবাহনীর তরুণ মিডফিল্ডার ইকবাল হোসেন ইয়ারের। সদ্যই ভারত থেকে সাফ চ্যাম্পিয়নশিপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সাফের ওই দলে উপেক্ষিত ছিলেন সিলেটের গোলাপগঞ্জের ছেলে ইকবাল।

সামনে জাতীয় দলের বিশ্বকাপ বাছাইয়ের খেলা রয়েছে। সাফে সুযোগ না পেলেও বিশ্বকাপ বাছাইপর্বে সুযোগ পাওয়ার ব্যাপারে দারুণ আশাবাদী ২৬ বছর বয়সী এ ফুটবলার। কিন্তু অনেকের মনে শঙ্কা এবার সুযোগ পাবেন তো ইকবাল!

বলা হয়ে থাকে জাতীয় দলে ডাক পাওয়ার মানদণ্ড হলো ঘরোয়া লিগ-টুর্নামেন্টে ভালো পারফরম্যান্স। কিন্তু ইকবালের ক্ষেত্রে এই নিয়মের ব্যত্যয় স্পষ্ট চোখে পড়েছে। দেশের সব শীর্ষ ও জনপ্রিয় ক্লাব যেমন- ঢাকা আবাহনী, শেখ জামাল, শেখ রাসেলের মতো দলের বিপক্ষে মিডফিল্ডার হয়েও গোল আদায় করে নিয়েছেন ইকবাল।

এছাড়া গোল করেছেন রহমতগঞ্জ ও মুক্তিযোদ্ধার বিপক্ষে। এরপরও ইকবালের পারফরম্যান্স চোখে পড়েনি বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন কিংবা জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কাজী নাবিলসহ কমিটির অন্য সদস্যের। শুধু তাই নয় ইকবাল তার পারফরম্যান্সে মন ভরাতে পারেননি জাতীয় দলের কোচ হ্যাভিয়ের কাবরেরারও।

অথচ কাবরেরা নাকি দল গঠনে ভূমিকা রাখেন, মাঠে উপস্থিত থেকে সব ক্লাবের খেলোয়াড়দের খেলা দেখে তারপরই দল চূড়ান্ত করেন । ইকবালের বাদ পড়ে দেখে সন্দেহ সত্যিই কী মাঠে বসে কাবরেরা খেলা দেখেন। নাকি চট্টগ্রাম আবাহনীতে খেলেন বলে ডাক পড়েনি সিলেটের এ ফুটবলারের। 

নইলে ইকবালের পারফরম্যান্স কিভাবে নজর এড়িয়ে গেল জাতীয় দলের কোচের। অথচ লিগে এক গোল / দুই গোল করা খেলোয়াড়রাও সাফের টিমে খেলেছেন। ইককবাল তাদের চেয়ে দ্বিগুণ/ চারগুণ গোল করার পরও মেলেনি সুযোগ। 

এ ব্যাপারে ইকবালের ভাষ্য, 'এই মৌসুমে একজন মিডফিল্ডার হয়েও আমি যে পারফরম্যান্স করেছি, সেই পারফরম্যান্সকে আমলে নিলে জাতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্য দাবিদার ছিলাম। অথচ সাফের দলে আমাকে ডাকা হলো না। তবে আমি হতাশ নই। সামনে বিশ্বকাপ বাছাইপর্ব আছে। সেখানে নিশ্চয়ই আমাকে ডাকা হবে।

ইকবাল হুসাইনের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের দক্ষিন সুনামপুর গ্রামে। ইকবাল হোসেন ঢাকাদক্ষিণ ক্রীড়া চক্রের একজন খেলোয়াড়। এখান থেকেই তার ফুটবল খেলার যাত্রা শুরু।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ