Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-08-27T19:27:34Z
খেলাধুলা

আর্জেন্টিনায় গোল করে অভিষেক রাঙালেন জামাল

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : আর্জেন্টিনায় অভিষেক ম্যাচটা দারুণভাবেই শেষ করলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। দেশটির তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়োর হয়ে নিজের প্রথম ম্যাচেই অধিনায়কের আর্মব্যান্ড পড়ে মাঠে নামেন তিনি। আর মাঠে নেমেই গোল করে দলকে স্বস্তির জয় এনে দিয়েছেন তারকা এই মিডফিল্ডার।

রোববার (২৭ আগস্ট) সোল দে মায়োর জার্সিতে ঘরের মাঠে টরেনো ফেডারেল ‘এ’ লিগে জামাল ভূঁইয়ার দল ২-১ গোলে হারিয়েছে জার্মিনাল দা রসনকে। ম্যাচে ফার্নান্দো ভালদেবেনিতোর গোলে এগিয়ে যাওয়ার পর জামাল ভূঁইয়া দলের দ্বিতীয় গোলটি করেন। প্রতিপক্ষের হয়ে শেষ মুহূর্তে জালের দেখা পান গ্যাব্রিয়েল অব্রেডর।

এদিন সোল দা মায়ো জামাল ভূঁইয়ার অভিষেক ম্যাচটি খেলেছে লাল-সবুজ রঙের জার্সি পরে। যদিও এদিন ম্যাচের শুরু থেকেই কিছুটা কোণঠাসা ছিল সোল দে মায়ো। প্রথম দশ মিনিটে খুব একটা গোছানো ফুটবল উপহার দিতে পারেনি তারা। যে কারণে প্রতিপক্ষের আক্রমণে বেশ কয়েকবার ঝুঁকির মুখেও ছিল।

এমনকি প্রথমার্ধে রক্ষণের ভুলে এক গোল খেয়েও বসে সোল দে মায়ো। তবে অফসাইডের কল্যাণে জার্মিনালের সেই গোল বাতিল যায়। এরপরই খুব দ্রুতই ম্যাচে ফেরে সোল দে মায়ো। প্রতিপক্ষের ডি-বক্সে বেশ কয়েকবার আক্রমণ চালিয়ে বিপজ্জনক জায়গায় ফ্রি-কিকও আদায় করে নেয়। তবে সেখান থেকেও গোলের মুখ দেখা হয়নি তাদের।

কিন্তু ম্যাচের ৩০ মিনিটে পরিকল্পিত এক আক্রমণের সূত্র ধরে ডিবক্সে বল পেয়ে যান ফার্নান্দো ভালদেবেনিতো। সেখান থেকে বল জালে জড়িয়ে সোল দে মায়োকে প্রথম লিড এনে দেন এই ফুটবলার। এরপর আর কোনো গোল না হলেওই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় দুই দল।

এরপর দ্বিতীয়ার্ধে মাঠে নেমে কিছুটা গোছানো ফুটবলই খেলেছে সোল দে মায়ো। একাধিক সুযোগ পেয়েছিল তারা। যদিও ফিনিশিং এর দূর্বলতায় লিড বাড়ানো হয়নি তাদের। জার্মিনালের গোলরক্ষকের কল্যাণেও বেশ কয়েকবার হতাশ হতে হয়েছে। শেষ পর্যন্ত অবশ্য বাংলাদেশে থাকা ফুটবল ভক্তদের আনন্দের উপলক্ষ্য এনে দেন জামাল ভূঁইয়া।

৮১ মিনিটে ডিবক্সে ফাউলের সূত্র ধরে পেনাল্টি পায় সোল দে মায়ো। স্পটকিক নিতে এগিয়ে আসেন বাংলার কাপ্তান। সেখান থেকেই লক্ষ্যভেদ করেন ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার। তার গোলে গ্যালারিতে থাকা দর্শকরা উল্লাসে মেতে ওঠে। ফলে শেষে ৮৭ মিনিটে জার্মিনালের গ্যাব্রিয়েল অব্রেডর গোল করলেও জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছে সোল দে মায়ো।

এই জয়ের পর নিজেদের লিগে ৬ষ্ঠ স্থানেই রইলো জামালের ক্লাব। ২৪ ম্যাচে তাদের সংগ্রহ ৩২ পয়েন্ট। আর প্রতিপক্ষ জার্মিনাল আছে টেবিলের ৭ নাম্বার স্থানে। তাদের পয়েন্ট ২৪।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ