Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-08-11T11:47:58Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে জালিয়াতি মাধ্যমে ভূয়া মালিক সেজে ভূমি বিক্রির অভিযোগ

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জের বাদেপাশা ইউনিয়নের আমকোনায় জালিয়াতির মাধ্যমে ভুয়া মালিক সেজে ভূমি বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগীরা সিলেট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত -২ এ জড়িতদের আসামী করে একটি মামলা (সি আর মামলা নং-১৭০/২০২৩ইং) দায়ের করেন।

মামলার এজহার সূত্রে জানা যায়, গোলাপগঞ্জের বাদেপাশা ইউনিয়নের আমকোনা গ্রামের মো: রুমেল আহমদ গংদের জায়গা একই গ্রামের মৃত হাবিব আলীর পুত্র মুহিবুর রহমান (৬২) ও মৃত আব্দুল আব্দুল মুছব্বিরের পুত্র মুজিবুর রহমান (৫২) আমকোনা মৌজার এস এ জে এল নং-৭১, বিএস জেএল নং-৭০ স্থিত জায়গায় মালিক না থাকা সত্ত্বেও জালিয়াতির মাধ্যমে মৌরসী মালিক দাবি করে একই গ্রামের মৃত লকুছ মিয়ার স্ত্রীর দিলারা বেগমের সাথে বিক্রয় কবালা (দলিল নং-৩৫১৬/২০২০) সম্পাদন করেন।

এরপর দিলারা বেগম জায়গা নামজারি করতে উল্লেখিত ভূমির প্রকৃত রেকর্ডীয় মালিক মৃত সহির উদ্দিন, মৃত আছমারুন নেছা ও প্রবাসী চাম্পারুন নেছাকে বিক্রেতা সাজাইয়া একই গ্রামের মৃত সইব উদ্দিনের ছেলে খুরশেদ আলম ও আব্দুল মতিনের ছেলে মুজিবুর রহমানকে স্বাক্ষী ও সৈয়দুর রহমানের পুত্র নিয়াজ মাহবুবকে সনাক্তকারী করে এবং একই ইউনিয়নের বাগলা গ্রামের দলিল লেখক আরমিছুর রহমানকে দিয়ে পরস্পর যোগসাজশে ভূয়া ও জাল দলিল তৈরী করে নামজারির জন্য দরখাস্ত করেন।

বিষয়টি জানতে পেরে ওই রুমেল আহমদ গংরা নম্বরের (দলিল নং-৩৫১৬/২০২০) দলিলটির জাবেদা নকল সিলেট সাব রেজিস্ট্রার অফিস থেকে সংগ্রহ করলে দেখা যায় ওই দলিলের বিক্রেতা মুহিবুর রহমান ও মুজিবুর রহমান। কিন্তু জায়গাটি নামজারির জন্য ভূয়া ও জাল দলিল তৈরী করে দরখাস্তে দাখিল করা হয়েছে।

প্রকৃতপক্ষে এই জায়গার বিক্রেতা মুহিবুর রহমান ও মুজিবুর রহমান মালিকই নয়।

এ ব্যাপারে মামলার বাদী ভুক্তভোগী মো: রুমেল আহমদ জানান, এই জায়গার প্রকৃত রেকর্ডীয় মালিক আমার পিতা মৃত সহির উদ্দিন, মৃত আছমারুন নেছা ও প্রবাসী চাম্পারুন নেছা। আমার পিতা সহির উদ্দিন ২০১৯সালের ২৪ ডিসেম্বর মারা গেছেন। এর আগে ২০১৭ সালের ৭ জুলাই আছমারুন নেছাও মারা গিয়েছিলেন। এছাড়াও অন্য মালিক চাম্পারুন নেছা এখনো বিদেশে অবস্থান করছেন। এই জালিয়াত চক্রটি মূলত আমাদের জায়গাটি অবৈধভাবে দখল ও হাতিয়ে নিতেই এই জালিয়াতির আশ্রয় নিয়েছে। আমরা ওই জালিয়াত চক্তের দৃষ্টান্তমূলক বিচার চাচ্ছি।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ