Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-11-26T12:24:11Z
রাজনীতিলিড নিউজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট :
ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করছে।কুষ্টিয়া-২ এবং নারায়ণগঞ্জ-৫ আসন বাদ দিয়ে বাকি ২৯৮টি আসনের জন্যই দলটি প্রার্থী চূড়ান্ত করে নাম ঘোষণা করে।

আজ রোববার (২৬ নভেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন। এর আগে কয়েক দফায় দলের সংসদীয় বোর্ডের সভায় প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব সভায় সভাপতিত্ব করেন।

আওয়ামী লীগের যারা মনোনয়ন পেয়েছেন তাদের তালিকা দেখুন এখানে -


এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী হতে ৩০০টি সংসদীয় আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনেন তিন হাজার ৩৬২ জন।

এরপর গত বৃহস্পতিবার তেজগাঁওয়ে আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে সংসদীয় মনোনয়ন বোর্ড প্রথম দিনের মতো বৈঠক করে। টানা কয়েক দিনের বৈঠকে চূড়ান্ত করা হয় ২৯৮ আসনের প্রার্থী।

এরপর আজ রোববার সকালে দলের সব মনোনয়নপ্রত্যাশীকে নিজের সরকারি বাসভবন গণভবনে ডেকে নিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সবার সঙ্গে মতবিনিময় করেন তিনি। এরপর বিকেলে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হলো। 

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট নেওয়া হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল অনুযায়ী, নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীদের ৩০ নভেম্বরের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে হবে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ