Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-01-07T09:58:50Z
গোলাপগঞ্জদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনলিড নিউজ

গোলাপগঞ্জে ভোটার শূন্য ভোটকেন্দ্র

বিজ্ঞাপন
দুপুর ১.২০ মিনিটে এমসি একাডেমি মডেল স্কুল ও কলেজ। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর

জাহিদ উদ্দিন : দ্বাদশ সংসদ নির্বাচনে সকাল থেকে দিনের প্রায় মধ্যভাগ পর্যন্ত সিলেট-৬ আসনের গোলাপগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হলেও অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি কম।

বিএনপিসহ সমমনাদের ভোট বর্জনের মধ্যে রোববার সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। এর আগে ভোরে ৫টার দিকে ব্যালট পেপার বুঝে নেন কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা।

গোলাপগঞ্জ উপজেলার বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, অল্প কিছু কেন্দ্রে ভোটদানের সময় শুরুর আগে থেকেই ভোটাররা হাজির ছিলেন। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের লাইন বা কেন্দ্রে ঢোকা-বের হওয়ার ভিড় দেখা যায়নি।

দুপুর ১২টায় তৃণমূল বিএনপির চেয়ারপারসন, সোনালী আঁশ প্রতীকের শমসের মুবিন চৌধুরীর এলাকার কেন্দ্র হচ্ছে ভাদেশ্বর ইউনিয়নের ১নং দক্ষিণভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়। অনেকটা ভোটার শূন্য রয়েছে এ কেন্দ্রটি। এ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩৬১২। চার ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে প্রায় ২০০টি৷  

এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার স্বপন কুমার জানান, সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ৩%।

ভাদেশ্বর ইউনিয়নের মীরগঞ্জ দ্বিপাক্ষীয় উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪হাজার ২শ ২৮টি। এই কেন্দ্রের প্রধান ফটকে প্রায় ১৫মিনিট সময় দাঁড়িয়ে ৮জন ভোটারকে ভেতরে প্রবেশ করতে দেখা গেছে।

এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল হোসেন জানান, দুপুর ২টা পর্যন্ত এই ভোট কেন্দ্রে ভোট পড়েছে মাত্র প্রায় ১৫৭টি।

ঢাকাদক্ষিণ ইউনিয়নের কানিশাইল চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে এই কেন্দ্রে কিছুটা ভোটার উপস্থিতি লক্ষ করা যায়। এ কেন্দ্রে সকাল সাড়ে ১০ টা পর্যন্ত ভোট পড়ে ২৪০টি।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, গোলাপগঞ্জ শান্তিপূর্ণ ভাবে সকাল থেকেই ভোটগ্রহণ চলছে। এ উপজেলায় এখন পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছেন।

সিলেট-০৬ আসনে নারী ও পুরুষ মিলে মোট ভোটার ৪ লাখ ৭২ হাজার ৭৪৯ জন। এরমধ্যে গোলাপগঞ্জ উপজেলায় ২ লাখ ৬৬ হাজার ৭১১ জন। তন্মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩৪ হাজার ৯২৬, মহিলা ভোটার এক লাখ ৩১ হাজার ৭৮৪ ও হিজড়া ১ জন। বিয়ানীবাজার উপজেলায় মোট ভোটার ২ লাখ ৬ হাজার ৩৮ জন। এরমধ্যে পুরুষ এক লাখ ২ হাজার ৫৮৩ ও মহিলা এক লাখ ৩ হাজার ৪৫৫ জন। সবমিলিয়ে এবার বিয়ানীবাজার থেকে গোলাপগঞ্জ উপজেলায় ৬০ হাজার ৬৭৩ ভোট বেশি।

বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৬ আসন। বিয়ানীবাজার পৌরসভায় রয়েছে ১০টি ও গোলাপগঞ্জ পৌরসভায় রয়েছে ১১টি ওয়ার্ড। এখানে ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি। এর মধ্যে বিয়ানীবাজারে রয়েছে ৮৯টি ও গোলাপগঞ্জে ১০৩টি স্থায়ী ভোটকেন্দ্র। একইসঙ্গে এই দুটি পৌরসভায় রয়েছে এক হাজার ৮৯টি ভোট কক্ষ। এর মধ্যে বিয়ানীবাজারে রয়েছে ৪৮০টি স্থায়ী ও ৯টি অস্থায়ী ভোটকেন্দ্র। গোলাপগঞ্জে রয়েছে ৬০০টি স্থায়ী ও ৩৫টি অস্থায়ী ভোটকেন্দ্র।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ