Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-01-20T16:12:37Z
জৈন্তাপুরবিশেষ সংখ্যালিড নিউজ

পাহাড়ের কোলে মুগ্ধতা ছড়াচ্ছে জৈন্তাপুরের ‘লাল শাপলার লেক’

বিজ্ঞাপন
পাহাড়ের কোলে মুগ্ধতা ছড়াচ্ছে জৈন্তাপুরের ‘লাল শাপলার লেক’। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর 

নাজমুল ইসলাম, জৈন্তাপুর : প্রকৃতি কন্যা সিলেটে এবার মুগ্ধতা ছড়াচ্ছে জৈন্তাপুরের লাল শাপলার লেক। জাফলং, লালাখাল, শ্রীপুর ও লাল শাপলা বিল ভ্রমনের পাশাপাশি পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে এই লাল শাপলা লেক। 

লোক চক্ষুর আড়ালে থাকা জৈন্তাপুর উপজেলার শ্রীপুরের এই লেকের সৌন্দর্য্য হার মানিয়েছে ডিবির হাওরের লাল শাপলার বিলকেও ।

শ্রীপুরের লাল শাপলা লেক। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর

যোগাযোগ ব্যবস্থার সহজ থাকায় এই লেকটি দেখতে পর্যটকদের কোন অতিরিক্ত খরচ লাগবে না। 

সিলেট তামাবিল মহাসড়কের দক্ষিণ পাশে জৈন্তাপুর উপজেলার শ্রীপুর পিকনিক সেন্টারের পূর্ব সীমানায় ও চা বাগান বেষ্ঠিত প্রায় পনেরো একরের বিশাল জায়গা জুড়ে এই লাল শাপলা লেকের অবস্থান। 

চা বাগানের পাশে লাল শাপলা লেক। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর

সরেজমিনে স্থানীয় সংবাদকর্মী মো. রেজওয়ান করিম সাব্বির জানান, জৈন্তাপুর উপজেলা বিভিন্ন ভাবে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নানান প্রকৃতিক পর্যটন স্পট। তার মধ্যে শ্রীপুর পিকনিক সেন্টার ও শ্রীপুর চা-বাগানের মধ্যে সুবিশাল এরিয়া জুড়ে থাকা “লাল শাপলার লেক” টি অন্যতম। লেকটি ঘুরতে আসলে পর্যটকদের জন্য নৌকার প্রয়োজন পড়বে না পায়ে হেঁটে সম্পূর্ণ লেকটি দেখা যাবে। লাগবেনা অতিরিক্ত খরচ। লেকটি দেখার পাশাপাশি শ্রীপুর পিকনিক ষ্পট, শ্রীপুর (রাংপানি) নদী, খাসিয়াপুঞ্জি, আধুরী ঝর্ণা দেখারও সুযোগ রয়েছে। 

সবুজ পাতার ফাঁকে লাল শাপলা ফুল। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর

জৈন্তাপুর পুরানর্কীতি ও পর্যটন উন্নয়ন সংরক্ষণ কমিটির সভাপতি ইমরান আহমদ ও সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. খায়রুল ইসলাম জানান, লাল-শাপলার লেকটির অপরূপ সৌন্দর্য্য দেখার মত। কিন্তু পাশে দিয়ে সিলেট তামাবিল মহাসড়ক চলে গেলেও লাল-শাপলার লেকটি দিকে পর্যটকরা তাকায় না। মুলত পর্যটকদের নিকট লাল-শাপলার লেকটি অজানা থাকার কারনে লোক চক্ষুর আড়লে রয়েছে। লাল-শাপরার লেকটি ভ্রমণ পিপাসুদের দারুন আনন্দ যোগাবে এবং এখানে আসলে এর পাশাপাশি এক খরচে অন্যান্য পর্যটন ষ্পট দেখার সুযোগ রয়েছে।

লাল শাপলার ঝাড়। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর

লাল শাপলার লেকটিতে যে ভাবে যাতায়াত করবেন : সিলেট শহর হতে বাস অথবা লেগুনা যোগে জৈন্তাপুর উপজেলার শ্রীপুর নামক স্থানে নামতে হবে। এরপর সিএনজি অটোরিক্সা যোগে শহর হতে সরাসরি শ্রীপুর পয়েন্টে নামতে হবে। এছাড়া প্রাইভেট কার, মটর সাইকেল যোগে সরাসরি আসা যাবে জৈন্তাপুরের এই সুবিশাল  ‘লাল শাপলার লেক’ টিতে।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ