Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-02-24T15:03:47Z
গোয়াইনঘাট

গোয়াইনঘাটে পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটের গোয়াইনঘাট উপজেলায় চার দিনের ব্যবধানে আরও এক পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের বাউরভাগ হাওর এলাকা থেকে এটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে উপজেলার বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকার এক ব্যক্তি নদী পারাপারের সময় নদীর মধ্যবর্তী স্থানে তার পায়ে লোহার স্পর্শ লাগে। তিনি লোহার বস্তুটি তুলে পরিষ্কার করে পাড়ে এনে দেখেন তা একটি মর্টার শেল।

পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে সাধারণ মানুষকে মর্টার শেল থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে দেয়।

স্থানীয়দের ধারণা, এটি মুক্তিযুদ্ধের সময়ের মর্টার শেল হতে পারে।

সিলেটের গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান সুমন বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেল থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনে। বর্তমানে পুলিশ সেখানে নিরাপত্তার দায়িত্বে রয়েছে।

এরআগে গত সোমবার উপজেলার একই ইউনিয়নে পিয়াইন নদী থেকে বালু উত্তোলনের সময় এক বারকি শ্রমিকের হাতে শক্ত কিছু লাগলে সেটি পানির নিচ থেকে উঠিয়ে নদীর পাড়ে নিয়ে আসা হলে দেখা যায় সেটি একটি মর্টার শেল। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে সেটির আশপাশ থেকে লোকজনকে সরিয়ে দেয়। পরদিন মঙ্গলবার বিকেলে সিলেট মহানগর পুলিশের বোম্ব ডিসপোজাল দল সেখানে গিয়ে নদীর তীরে মর্টার শেলটি ধ্বংস করে।

এবার একই উপজেলায় চার দিনের ব্যবধানে নদীতে আরেকটি মর্টার শেল পাওয়া গেল।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ