Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-03-06T21:56:18Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের উপর হামলার চেষ্টা, মামলা দায়ের

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : গোলাপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের উপর হামলার চেষ্টা ও হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে। 

গত শুক্রবার (১ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলার বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

এঘটনায় উত্তর আলমপুর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে মিনহাজ উদ্দিন (৪৩) বাদি হয়ে সিলেটের মাননীয় নির্বাহী ম্যাজিট্রেট ২য় আদালতে ১০জনের নামোল্লেখ করে একটি মামলা (মামলা নং-৩৩/২০২৪ইং) দায়ের করেন। এছাড়া আরও ৫/৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়। 

মামলা সূত্রে জানা যায়, মামলার আসামিদের সাথে মামলার বাদির দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। জমি সংক্রান্ত বিরোধ থাকায় প্রতিপক্ষের বিরুদ্ধে ২০২২ সালে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা (মামলা নং-১৩৪/২০২২) দায়ের করা হয়। মামলা দায়েরের কারণে প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে উঠেন মামলার বাদি পক্ষ ও স্বাক্ষীদের উপর। প্রায় সময় তাদের গালিগালাজ ও হত্যার হুমকি দিতো আসামিরা৷

পরবর্তীতে স্থানীয় মুরব্বিরা ওই মামলাটি দুই পক্ষের উপস্থিতিতে আপোষ-মিমাংসা করে দেন। মিমাংসার পরও প্রতিপক্ষ আক্রোশ নিজেদের মনের মধ্যে রাখে৷ 

এরই জের ধরে গত শুক্রবার (১ মার্চ) সকাল ১০টার দিকে মামলার আসামিরা সঙ্গবদ্ধ হয়ে লাঠিসোটা নিয়ে হামলার উদ্দেশ্যে বাদি পক্ষের ঘরের সামনে গিয়ে গালিগালাজ করতে থাকে৷ গালিগালাজ শুনে বাদি পক্ষ ঘর থেকে বের হয়ে দেখেন আসামিরাসহ আরও অজ্ঞাত ৫/৬জন হামলার উদ্দেশ্যে বাইরে থেকে গালিগালাজ করছে৷ তখন বাদি পক্ষ প্রাণ ভয়ে দৌঁড়ে ঘরে প্রবেশ করেন। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যান। যে কারণে বর্তমানে জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন বাদি পক্ষ। 

এদিকে খুঁজ নিয়ে জানা যায়, আসামিদের বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে। এর আগেও তারা লাকি বেগম নামে এক গৃহবধূর স্বামীর সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা করে৷ তখন বাঁধা দিলে স্বামীর অনুপস্থিতিতে ওই নারী ও তার ছেলে-মেয়েদের মারপিট করে আসামিরা৷ যে কারণে ওই নারী বাদি হয়ে আসামিদের বিরুদ্ধে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে একটি মামলা (মামলা নং-৩৬৯/২৩) দায়ের করেন৷ ওই মামলা দায়েরের কারণে পরবর্তীতে আবারও গত বছরের (১ডিসেম্বর) আসামিরা তাদের উপর হামলা চালায়৷ যে কারণে লাকি বেগম বাদি হয়ে তাদের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (ডায়েরি নং-২৬ তাং,১/১২/২৩ ইং) দায়ের করেন। 

ভুক্তভোগী মিনহাজ উদ্দিন বলেন, আসামিদের অত্যাচারে আমিসহ আমার পরিবার জানমালের নিরাপত্তাহীনতায় ভুগিতেছ। যে কোন সময় তারা আমাদের উপর হামলা করতে পারে৷ আমরা প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করছি।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ