Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৫ মে, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-05-04T18:33:28Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে নিউইয়র্ক প্রথম আলো এবং নাহিয়ান ফাউন্ডেশনের নগদ অর্থ প্রদান

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : গোলাপগঞ্জের বাঘা গ্রামে শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত জনসমাজের পাশে দাঁড়িয়েছে নিউইয়র্ক প্রথম আলো ফাউন্ডেশন এবং নাহিয়ান ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

প্রবাসী সহযোগিতা এবং নাহিয়ান ফাউন্ডেশনের ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু এবং অনগ্রসর কতিপয় পরিবারকে নগদ অর্থ সহযোগিতা করা হয়েছে।

শনিবার (৪ মে) বিকেলে প্রত্যন্তর দক্ষিণ বাঘা গ্রামে অনাড়ম্বর আনুষ্ঠানিকতায় উপকারভোগীদের মধ্যে অনুদান হস্তান্তর করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নিউইয়র্ক প্রথম আলো ফাউন্ডেশনের কর্মকর্তা, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক ও নাগরিক আন্দোলনের সংগঠক আব্দুল করিম চৌধুরী কিম, প্রথম আলো উত্তর আমেরিকার কান্ট্রি এডিটর রুমেনা বেগম রোজী, প্রথম আলো উত্তর আমেরিকা গোলাপগঞ্জ প্রতিনিধি সামিল হোসেন ও মাঠ কর্মী আফসর হোসেন।

বাছাই করা উপকারভোগীদের মধ্যে অনুদান বিতরণ অনুষ্ঠানে আব্দুল করিম কিম এবং রোমেনা রোজী বলেছেন, দেশের বাইরে থেকেও স্বদেশের বিপন্ন মানুষের পাশে থাকার চেষ্টা করেন প্রবাসীরা। অনগ্রসর জনগোষ্টির জন্য সাহায্য সহযোগিতা পাওয়ার বিরাট চাহিদার সামনে ক্ষুদ্র অনুদান যথেষ্ট না হলেও গুরুত্বের। তারা বলেন, দেশের অনগ্রসর মানুষজন কোন কারণেই একা বোধ করার কারণ নেই। বিশেষ বিশেষ ব্যক্তি ও সংগঠন এমন মহৎ উদ্যোগের মধ্য দিয়ে বলার চেষ্টা করে, যেকোনো বাস্তবতায় আমরা পাশে আছে। পাশে থাকার এ বার্তাই অবহেলিত জনগোষ্টিকে উঠে দাঁড়াতে সহায়তা করে। 

উল্লেখ্য নিউইয়র্ক প্রথম আলো ফাউন্ডেশন এবং নাহিয়ান ফাউন্ডেশন নিউইয়র্ক ভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান। সম্প্রতি আকস্মিক শিলা বৃষ্টিতে সিলেট অঞ্চলের গোলাপগঞ্জসহ বেশ কিছু এলাকায় টিনের চালা ফুটো হয়ে গেছে। সরকারি ও বেসরকারি উদ্যোগে বর্ষা ও বৃষ্টির এ মৌসুমে বিভিন্ন এলাকায় ত্রাণ কার্য পরিচালিত হচ্ছে। যদিও চাহিদা এবং প্রয়োজনের তুলনায় এসব সহযোগিতা অপর্যাপ্ত বলে জানিয়েছেন এলাকার জনসংগঠকরা। 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ